১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভোলায় বিজেপি প্রার্থী পার্থের বিরুদ্ধে বিএনপির বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ৭ ডিসেম্বর ॥ ভোলা-১ আসনে বিজেপির প্রার্থী আন্দালিব রহমান পার্থকে বিএনপি জোট থেকে যাতে মনোনয়ন না দেয়া হয় তার জন্য শুক্রবার সন্ধ্যায় ভোলায় বিএনপির নেতাকর্মীরা বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে। কেন্দ্র থেকে যদি তাকে মনোনয়ন দেয়া হয় তা হলে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা তা মেনে নিবে না বলে হুঁশিয়ারি উল্লেখ করেন। এদিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোলা-১ আসনে বিএনপির মনোনীত প্রার্থী ও ভোলা জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীরের মনোনায়পত্র বাতিলের পর আপীল শুনানি শেষে শুক্রবার প্রার্থিতা ফিরে পাওয়ার খবরে দলীয় নেতাকর্মীদের মধ্যে স্বস্তি ফিরে আসে।

ভোলা সদর উপজেলা বিএনপির সভাপতি মোহাম্মদ আসিফ আলতাফ সাংবাদিকদের কাছে তথ্য নিশ্চিত করে বলেন, ভোলা জেলা রিটার্নিং অফিসার গত ২ ডিসেম্বর রবিবার বাচাই-বাছাইতে আমাদের প্রার্থীর মনোনয়নপত্রটি ঋণখেলাপী দেখিয়ে বাতিল করা হয়। পরে আমরা আপীল করি। আপীলে আমাদের প্রার্থী তার প্রার্থিতা ফিরে পেয়েছে। তিনি আরও বলেন, আমরা আশা করি আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি ধানের শীষ নিয়ে ভোটে লড়বে। এবং বিজয়ী হবে।

এদিকে বিএনপির মনোনীত প্রার্থী গোলাম নবী আলমগীর তার প্রার্থিতা ফিরে পাওয়ায় শুক্রবার সন্ধ্যায় ভোলা কালিনাথ রায়ের বাজার জেলা বিএনপির কার্যালয়ে সিনিয়র সহসভাপতি আমিনুল ইসলাম আমিন খানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ সময় বক্তারা বলেন, দেশ নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তিসহ সারাদেশে বিএনপির সকল নেতাকর্মীর মুক্তি দাবি করেন। এছাড়াও গোলাম নবী আলমগীরের মনোনায়নপত্র আপীলে ফিরে পাওয়ায় ভোলাবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। এ সময় বক্তারা কেন্দ্রীয় বিএনপির নেতৃবৃন্দের উদ্দেশে বলেন, জোট-মোট বুঝি না গোলাম নবী আলমগীর ছাড়া চিনি না। ভোলা-১ আসনে আমারা বিএনপির প্রার্থী হিসেবে গোলাম নবী আলমগীরকে দেখতে চাই। তবে তাকে ছাড়া অন্য কোন প্রার্থী দিলে আমরা তা মেনে নিব না। কারণ প্রায় ২ হাজার ৩২০ জন নেতাকর্মীদের নামে চার্জশীট বের হয়েছে। জেলে থাকবে বিএনপির নেতাকর্মীরা আর মনোনয়ন দিবে অন্য কাউকে সেটা মেনে নিব না।