১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বনানীতে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা

 বনানীতে  ছাত্রলীগ নেতাকে কুপিয়ে  হত্যা

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর মহাখালীতে ওয়ার্ড ছাত্রলীগ নেতা রাকিব হাসানকে (২৮) কুপিয়ে হত্যা করা হয়েছে। তিনি বনানীর ১৯ নম্বর ওয়ার্ড সভাপতি ছিলেন। এ সময় তার বন্ধু নূরুল ইসলাম (২৪) গুরুতর আহত হয়েছে। পুলিশ জানায়, পূর্ব শত্রুতার জের ধরে রাকিবকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। আহত নূরুল ইসলাম জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে বনানী কড়াইল বিটিসিএল কলোনির দুলাল শিকদারের বাড়ির সামনে দাঁড়িয়ে কয়েক জনের সঙ্গে কথা বলছিল রাকিব। এ সময় পেছন থেকে ৬-৭ যুবক চাপাতি দিয়ে রাকিবকে এলোপাতাড়ি কোপাতে থাকে। আমি এগিয়ে এলে সশস্ত্র ওই যুবকরা আমাকেও কুপিয়ে পালিয়ে যায়। পরে তাদের আর্তচিৎকারে স্থানীয়রা এগিয়ে অস্ত্রধারীরা পালিয়ে যায়। পরে তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

মামলার তদন্তকারীর কর্মকর্তা এসআই আব্দুল মালেক জানান, রাত দেড়টায় চিকিৎসাধীন অবস্থায় রাকিব হাসানের মৃত্যু হয়। রাকিবের সারা শরীরে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। ধারণা করা হচ্ছে, পরিকল্পিতভাবে পেশাদার কিলাররা তাকে হত্যা করে থাকতে পারে। বনানী থানা পরিদর্শক (অপরেশন) সায়হান ওয়ালিউল্লাহ জানান, পূর্ব শত্রুতার জের ধরে রাকিব খুন হয়ে থাকতে পারেন। পারিবারিক কোন বিরোধ নাকি এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রাকিবকে হত্যা করা হতে পারে। তা নিয়ে তদন্ত হচ্ছে।

সায়হান ওয়ালিউল্লাহ জানান, হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের গ্রেফতারের জন্য একাধিক পুলিশ টিম মাঠে নেমেছে। এ ঘটনায় শুক্রবার থানায় হত্যা মামলা হয়েছে। এদিকে শুক্রবার দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে রাকিবের লাশের ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে হাসপাতালের পুলিশ ফাঁড়ির এসআই বাচ্চু মিয়া জানান। পরে রাতে তার লাশ গ্রামের বাড়ি বরিশাল জেলার বাবুগঞ্জ থানার চন্দ্রপাড়া গ্রামের বাড়িতে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় বলে নিহতের বড় ভাই তারেক হোসেন জানান। তবে কি কারণে তাকে হত্যা করেছে। তা তিনি জানাতে পারেননি। তার বাবার নাম আলতাফ হোসেন। রাজধানীর মহাখালী টিএ্যান্ডটি কলোনি মসজিদের পেছনে সপরিবারে থাকতেন।