২১ মার্চ ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নির্বাচনী জাহাজ একপাশে হেলানো ॥ রিজভী

নির্বাচনী জাহাজ একপাশে হেলানো ॥ রিজভী

অনলাইন রিপোর্টার ॥ নির্বাচনী জাহাজ একপাশে হেলানো রয়েছে মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ বলেছেন, নির্বাচন কমিশন নির্বাচনী জাহাজ এমনভাবে একপাশ হেলিয়ে রেখেছে যাতে সরকারবিরোধীরা সাগরে পড়ে যায়। কিন্তু এই নির্বাচনী জাহাজের সারেংকে দক্ষ হতে হবে। নির্বাচনী প্রচারণা শুরু হতে গেলেও এখনও লেভেল প্লেয়িং ফিল্ডের নিদর্শন দেখতে পাচ্ছি না। নেতাকর্মীদের গ্রেফতার অব্যাহত রয়েছে।

আজ সোমবার দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন, ‘ভয়ঙ্কর গোপন তৎপরতা চালিয়ে যাচ্ছেন জেলা প্রশাসক তথা রিটার্নিং অফিসাররা। পরিকল্পিত নীলনকশার মাধ্যমে অবৈধ সরকারের দলীয় প্রার্থীদের বিজয়ী করার জন্য লোক দেখানো নির্বাচন আয়োজনে ফন্দি-ফিকির করছে। ক্ষমতাসীনদের মাস্টারপ্ল্যান অনুযায়ী প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনী প্রহসনমূলক নির্বাচনী ছক তৈরি করে এগিয়ে চলছে।’

তিনি বলেন, গতকাল আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে বলেছেন, পাকিস্তানি দূতাবাসে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাক্ষাৎ ও গোপন বৈঠক করেছেন। এই অপপ্রচার ও মিথ্যাচারের প্রতিবাদ জানিয়ে পাকিস্তান হাইকমিশন গতকাল সংবাদ মাধ্যমে বিবৃতি দিয়েছে। লিখিত বার্তায় তারা বিভিন্ন গণমাধ্যমে যে খবর বেরিয়েছে তা ভিত্তিহীন বলে উল্লেখ করেছে। পাকিস্তানের কোনো কূটনীতিকের সঙ্গে বিএনপির বৈঠক হয়নি।

বিটিভি এখন আওয়ামী লীগের সম্পত্তিতে পরিণত হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।