২৪ মার্চ ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টেলি সামাদ গুরুতর অসুস্থ

 টেলি সামাদ গুরুতর অসুস্থ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ জনপ্রিয় কৌতুক অভিনেতা টেলি সামাদ গুরুতর অসুস্থ হয়ে রাজধানীর ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অসুস্থ অবস্থায় তাঁকে পান্থপথের এই হাসপাতালে ভর্তি করা হয় গত মঙ্গলবার। তবে অবস্থার অবনতি ঘটলে শুক্রবার এইচডিইউ (হাই ডিফেন্সি ইউনিট) নিবীড় পরিচর্যায় রাখা হয়েছে।

ইতোমধ্যে তারঁ শরীরে তিন ব্যাগ রক্ত দেয়া হয়েছে। ডায়াবেটিস ও মেডিসিন বিশেষজ্ঞ চিকিৎসক ডা. প্রতীক দেওয়ানের তত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন। আরও কয়েক বিশেষজ্ঞ তাঁর চিকিৎসায় সহায়তা করার কথা রয়েছে।

সেখানে বাবা টেলি সামাদের দেখাশুনা করার জন্য সার্বক্ষনি স্কয়ার হাসপাতালে তাঁর বড় মেয়ে সোহেলা সামাদ কাকলী রয়েছেন। সোহেলা সামাদ কাকলী সোমবার জানান, বেশ কয়েক দিন ধরেই খাবারের প্রতি অনীহা দেখা দেয় তাঁর বাবার। এতে তিনি ধীরে ধীরে অসুস্থ হয়ে পড়েন। এ অবস্থায় গেল মঙ্গলবার তাঁকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকরা তাঁর সুস্থতার সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন উল্লেখ করে তিনি চিকিৎসককের বরাদ দিয়ে জানান, তার বুকে ইনফেনশন আছে এছাড়া রক্তের প্লাটিলেট কমে যাচ্ছে। তার সুস্থতা পরিবার থেকে দেশবাসীর কাছে দোয়া কামনা করেছেন।

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা টেলি সামাদকে এর আগে ২০১৭ সালে যুক্তরাস্ট্রে বাইপাস সার্জারি করা হয়। এর পর ২০১৭ সালের ২৭ সেপ্টেম্বর তিনি কিছুটা সুস্থ হয়ে দেশে ফেরেন। কিন্তু দেশে আসার পর অক্টোবরে ও নবেম্বরে দু’দফা এই স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছিল টেলি সামাদকে।

গত বছরের ২০ অক্টোবর জরুরি অস্ত্রোপচার করা হয়েছিল তার বাঁ পায়ের আঙ্গুলে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেলি সমাদের পাশে দাঁড়িয়েছিলেন বলে এখনও তাঁর পরিবার গভীরভাবে স্মরণ করে। এরপর তিনি সুস্থ হয়ে উঠেন।

বাংলাদেশের চলচ্চিত্রের অত্যন্ত শক্তিশালী ও জনপ্রিয় কৌতুক অভিনেতা। জন্ম ২০ ডিসেম্বর, মুন্সীগঞ্জ শহরের পাশের নয়াগাঁও গ্রামে। সাংস্কৃতিক পরিমন্ডলে বেড়ে ওঠা টেলি সামাদ বড়ভাই বিখ্যাত চারুশিল্পী আব্দুল হাইয়ের পদাঙ্ক অনুসরণ করে পড়াশোনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলায়। সংগীতেও রয়েছে এই গুণী অভিনেতার পারদর্শিতা। ‘মনা পাগলা’ ছবির সংগীত পরিচালনা করেছেন তিনি। ১৯৭৩ সালে ‘কার বউ’ দিয়ে তার চলচ্চিত্রে পা রাখা। চার দশকে ৬০০ চলচ্চিত্রে অভিনয় করেছেন।