২১ জানুয়ারী ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

খুলনায় সর্বোচ্চ ভ্যাট প্রদানকারীদের সম্মাননা প্রদান

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ উপলক্ষ্যে সোমবার সকালে আয়োজিত এক অনুষ্ঠানে খুলনায় ২০১৭-১৮ অর্থবছরে উৎপাদন, সেবা ও ব্যবসা এই তিন ক্যাটাগরিতে সর্বোচ্চ ভ্যাট প্রদানকারি ১০টি প্রতিষ্ঠানকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। খুলনা কাস্টমস্, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট নগরীর হোটেল টাইগার গার্ডেন মিলনায়তনে এ সভা আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (কর, তথ্য ব্যবস্থাপনা ও সেবা) আলমগীর হোসেন। প্রধান অতিথি বলেন, উন্নয়ন অগ্রযাত্রায় বিকশিত বাংলাদেশ বাস্তবায়নের ভিত রচিত হয়েছে। ব্যবসায়ীরা এ অগ্রযাত্রার ইতিবাচক দূত। ক্রেতার নিকট হতে আহরিত কর রাষ্ট্রীয় কোষাগারে জমা দিয়ে সমৃদ্ধ বাংলাদেশ বাস্তবায়নের চালিকাশক্তি হয়ে কাজ করছেন তারা।

অনুষ্ঠানে উৎপাদন, সেবা ও ব্যবসা এই তিনটি ক্যাটাগরিতে সর্বোচ্চ ভ্যাট প্রদানকারি সম্মাননাপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হচ্ছে উৎপাদনে খুলনার মেসার্স এস বি ফুড প্রোডাক্টস, মোল্লাহাটের আকিজ বিড়ি ফ্যাক্টরী লিঃ, সাতক্ষীরার রনি প্লাইউড ইন্ডাস্ট্রিজ এবং মনিকা ক্যামিক্যাল শরীয়তপুর। সেবায় খুলনার ক্রিস্টিয়ান সার্ভিস সোসাইটি, মোংলার হোটেল পশুর এবং মোজাফফর গার্ডেন এ্যান্ড রিসোর্ট সাতক্ষীরা এবং ব্যবসা পর্যায়ে খুলনার দৌলতপুর সেফ এন সেইভ, বাগেরহাট ওয়ালটন প্লাজা এবং পলাশপোল ওয়ালটন প্লাজা, সাতক্ষীরা। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নিশ্চিন্ত কুমার পোদ্দার, কর আপীল অঞ্চল-খুলনার কর কমিশনার প্রশান্ত কুমার রায়, মোংলা কাস্টম হাউসের কমিশনার সুরেশ চন্দ্র বিশ্বাস, ডেপুটি পুলিশ কমিশনার সাইফুল হক এবং খুলনা চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির সহসভাপতি মোস্তফা জেসান ভুট্ট। এতে সভাপতিত্ব করেন কাস্টমস্ এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার মোস্তবা আলী।

লভ্যাংশ প্রদানে আরও ৩০ দিন সময় পেল বাটা স্যু

অর্থনৈতিক রিপোর্টার ॥ শেয়ারহোল্ডারদের হিসাবে অন্তর্বর্তীকালীন লভ্যাংশ প্রদানে আরও ৩০ দিন সময় পেল বাটা স্যু। কোম্পানিটির আবেদনের পরিপ্রেক্ষিতে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) লভ্যাংশ প্রদানে ৩০ দিন সময় বাড়িয়েছে। আগামী ১০ জানুয়ারি ২০১৯ এর মধ্যে কোম্পানিটিকে শেয়ারহোল্ডারদের লভ্যাংশ প্রদান করতে হবে। ২০১৮ বছরের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ২৪০ শতাংশ অন্তর্বর্তীকালীন নগদ লভ্যাংশ প্রদানের সিদ্ধান্ত নেয় বাটা স্যু লিমিটেড।

নির্বাচিত সংবাদ