২৪ মার্চ ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

অক্টোবরে মোবাইলে লেনদেন ১ হাজার ৪৭ কোটি টাকা

অক্টোবরে মোবাইলে লেনদেন  ১ হাজার ৪৭ কোটি টাকা

অর্থনৈতিক রিপোর্টার ॥ দ্রুততম সময়ে এক স্থান হতে অন্য স্থানে টাকা পাঠানোর অন্যতম জনপ্রিয় মাধ্যম এখন মোবাইল ব্যাংকিং। বর্তমানে এ সেবা ব্যবহার করেই মানুষ তাদের পরিবার পরিজন ও নিকটাত্মীয়ের কাছে বেশি টাকা পাঠাচ্ছেন। আর অন্য সময়ের চেয়ে রোজা ও ঈদের আগে এ সেবায় টাকা পাঠানোর পরিমাণ বাড়ে। এবারও তার ব্যতিক্রম হয়নি। এ মাসে ক্যাশ ইন ট্রানজেকশন, ক্যাশ আউট ট্রানজেকশন, মার্চেন্ট পেমেন্ট, রেমিট্যান্সের অর্থ প্রেরণ, পারসন টু পারসন লেনদেন ও বিভিন্ন প্রতিষ্ঠানের বেতন-ভাতা পরিশোধ বেড়েছে। তবে কমেছে ইউটিলিটি বিল পরিশোধ ও সরকারি পেমেন্ট।

প্রাপ্ত তথ্যমতে, চলতি বছরের অক্টোবর মাসে এ সেবায় নিবন্ধিত গ্রাহক সংখ্যা দাঁড়িয়েছে ৬ কোটি ৬৮ লাখ ১৪ হাজার। সেপ্টেম্বর মাসে যা ছিল ৬ কোটি ৬৭ লাখ ৪২ হাজার। ফলে এক মাসের ব্যবধানে গ্রাহক বেড়েছে ৭২ হাজার । বাংলাদেশ ব্যাংকের প্রতিবেদনে দেখা যায়, অক্টোবর মাস জুরে এ সেবায় মোট লেনদেন হয়েছে ৩২ হাজার ৪৭৩ কোটি ৬২ লাখ টাকা।

ওই মাসে দৈনিক লেনদেনের পরিমাণ ছিল ১ হাজার ৪৭ কোটি ৫৮ লাখ টাক। আগের মাস সেপ্টম্বরে দৈনিক লেনদেন হয়েছিল ১ হাজার ৫ কোটি ৫১ লাখ টাকা। ফলে এক মাসের ব্যবধানে দৈনিক লেনদেন বেড়েছে প্রায় ৪ দশমিক ২ শতাংশ।