১৯ জানুয়ারী ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ডিআরএস নিয়ে ক্ষুব্ধ টিম পেইন

স্পোর্টস রিপোর্টার ॥ ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) নিয়ে প্রচ ক্ষুব্ধ অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইন বলেছেন, ‘এটা মোটেই পারফেক্ট’ নয়। এ্যাডিলেডে চার ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ভারতের কাছে ৩১ রানে হারে স্বাগতিক অস্ট্রেলিয়া। চেতেশ্বর পুজারা প্রথম ইনিংসে আট ও ১৭ রানে আউট হয়েছিলেন। কিন্তু ডিআরএসের সুবাদে বেঁচে যান। শেষ পর্যন্ত ১২৩ রান করেন তিনি। রবিবার অজিঙ্কা রাহানেও ১৭ রানে আউট হয়েছিলেন। কিন্তু ডিআরএসের সুবাদে সেই সিদ্ধান্ত পাল্টে যায়। আরও কিছু সিদ্ধান্তে অসি শিবিরে রয়েছে অসন্তোষ। পেইন বলেন, ‘দেখুন, ডিআরএস মোটেই নিখুঁত নয়। আমি ঠিকঠাক উত্তর পাচ্ছি না এর থেকে। এটা খুব হতাশাজনক। আমার তো মনে হয়, এটা সবার ক্ষেত্রেই হতাশার।’

তিনি কিন্তু এক সময় ডিআরএসকে ‘ইন্টারেস্টিং’ বলেছিলেন। সেই বিষয়ে বিস্তারিত জানতে চাইলে তিনি বলেন, ‘সবটাই আগ্রহজনক। আমি ডিআরএস নিয়ে কথা বলতে চাই না। বেশ কিছু বল দেখা যাচ্ছে স্টাম্পের ওপর দিয়ে বেরিয়ে যাচ্ছে। খেলা চলার সময় কিন্তু তা মনে হয় না। এটা আসলে এমনই।’ অসি ওপেনার এ্যারন ফিঞ্চের দ্বিতীয় ইনিংসের আউট নিয়ে চর্চা হচ্ছে খুব। অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিনের বলে ক্যাচ দিয়ে ফেরেন ফিঞ্চ। সঙ্গী ওপেনার মার্কাস হ্যারিসের সঙ্গে আলোচনা করে তিনি রিভিউ না নেয়ার সিদ্ধান্ত নেন। রিপ্লেতে দেখা যায় যে বল তার ব্যাট বা গ্লাভসে লাগেনি। পরে নাথান লেয়নকে তৃতীয় আম্পায়ার ক্রিস গ্রেভনি জানিয়ে দেন যে রিভিউ নিলেও আউটের সিদ্ধান্ত প্রত্যাহার করার মতো তেমন জোরালো প্রমাণ ছিল না।

এ ব্যাপারে পেইন বলেছেন, ‘হ্যাঁ, ডিআরএস নিয়ে আপত্তির এটাও একটা কারণ। তবে এটা নিয়ে তো কিছু করার নেই। সে জন্যই তো বলছি, ডিআরএস বেশ আগ্রহজনক একটা ব্যাপার। আর ক্রিজে থাকার সময় সিদ্ধান্ত দুই ব্যাটসম্যানকেই নিতে হয়। এ্যারনের মনে হয়েছিল গ্লাভসে কিছু লেগেছিল। আসলে সেটা ছিল প্যাড। এমন তো হতেই পারে।’.