১৯ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আলোচিত খবর

  • সম্প্রতি শোবিজ অঙ্গনের আলোচিত সব বিষয় নিয়ে লিখেছেন- রিফাত কান্তি সেন

দীপিকার নতুন বন্ধু!

সম্প্রতি বলিউডে হয়ে গেল দীপিকা-রণবীরের রিসেপশন। রণবীর সিং ক্যাটরিনাকে ব্যক্তিগতভাবে বিয়েতে আমন্ত্রণ জানালেও দীপিকা চাননি যে সেখানে ক্যাট উপস্থিত থাকুক। কিন্তু তারপরও ক্যাটরিনাকে রিসেপশনে দেখা গিয়েছে। আমন্ত্রণ অগ্রাহ্য করেননি তিনি। কিন্তু প্রশ্ন উঠেছে সেখানে কী তিনি অভ্যর্থনা পেয়েছিলেন? এতদিন পর মুখ খুললেন তিনি। সাংবাদিকদের জানালেন, তিনি রিসেপশনে বেশ ভাল সময় কাটিয়েছিলেন। নবদম্পতিকে দেখতে নাকি খুব ভাল লাগছিল। তাহলে বুঝাই যাচ্ছে ক্যাটরিনার দিক থেকে আর কোন মনোমালিন্যের চিহ্ন নেই। রিসেপশনে যাওয়ার পর থেকেই নাকি সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্যাটরিনাকে ফলো করতে শুরু করেছেন দীপিকা। এক সময় তারা দুজনেই ডেট করতেন রণবীরের সঙ্গে। রণবীরের কারণেই তাদের সম্পর্কের চিড় ধরে। দুজনেই রণবীরে প্রাক্তন গার্লফ্রেন্ড।

মেয়ে সারার সঙ্গে সাইফের নো টক!

‘সারা আলী খান’, ‘সাইফ আলী খানের মেয়ে। সদ্য অভিষেক কপূর পরিচালিত ‘কেদারনাথ’ ছবির মধ্যে দিয়ে সিনেমা জগতে ডেবিউ করেন তিনি। বক্স অফিসে ছবিও হিট। তার অভিনয়ের প্রশংসায় ও পঞ্চমুখ সকলে। অনেকেই বলাবলি করছেন পারিবারিক ব্যাকগ্রাউন্ডের কারণেই এতটা জনপ্রিয়তা পাচ্ছেন সারা। বাবা, মা, পিসি, ঠাকুমা সকলেই ওস্তাদ অভিনেতা। সুতরাং গুণী এ পরিবারের মেয়ে তো দক্ষ অভিনেতা হবেনই। তবে পরিবারের সবার সঙ্গে সিনেমা নিয়ে আলোচনা হলেও বাবা সইফ আলী খানের সঙ্গে নাকি সিনেমা নিয়ে কোন কথাই হয় না। প্রকাশ্যেই এ কথা জানিয়েছেন সারা। সিনেমা নিয়ে আলাপ করতে গেলেই নাকি বাবা বিশ্বাসঘাতকের মতো আচরণ করেন। জীবনের সমস্ত কিছু নিয়ে আলোচনা হয় বাপ-বেটির মাঝে, শুধু সিনেমার কথা বললেই বাবা সেটিকে এড়িয়ে যান। এক কথায় সিনেমার কথা নো এন্ট্রি।

ইতিহাসের শ্রেষ্ঠ সিনেমা!

হলিউডের সিনেমা বলে কথা। সব সিনেমাই যেন সুপারহিট আর বিখ্যাত। কিন্তু তদপুরি ইতিহাস শ্রেষ্ঠ ছবিও রয়েছে। হ্যাঁ ঠিক তাই, ইতালির গবেষকরা বলছেন, ‘দ্য উইজার্ড অব অজ’ সর্বকালের সেরা শ্রেষ্ঠ সিনেমা। সম্প্রতি ইতালির তুরিন বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স বিভাগের লিভিও বিয়োগলিও আর রুগেরো পেনসার নামের দুজন গবেষক প্রভাবশালী সিনেমা, অভিনেতা ও অভিনেত্রীর তালিকা প্রকাশ করেছে। ‘দ্য হিস্ট্রি অব সিনেমা ফ্রম এ্যা ওয়েস্টার্ন পারসপেক্টিভ’ শিরোনামের ২৩ পৃষ্ঠার প্রবন্ধটি অনলাইন সাময়িকী এ্যাপ্লায়েড নেটওয়ার্ক সায়েন্সে প্রকাশিত হয়েছে। গবেষকরা ২০টি প্রভাবশালী সিনেমাকে কেন্দ্র করে এ তালিকা প্রকাশ করেছে। তারা ইন্টারনেট মুভি ডেটাবেইস থেকে প্রায় ৪৭ হাজার ছবির উপর এ গবেষণা করে ২০টি প্রভাবশালী সিনেমাকে বাছাই করে। যার প্রথম স্থানে রয়েছে ‘দ্য উইজার্ড অব অজ’।

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া