২১ জানুয়ারী ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হবিগঞ্জে ওএমএস এর ৬৪ বস্তা চাউল উদ্ধার, আটক ১

হবিগঞ্জে ওএমএস এর ৬৪ বস্তা চাউল উদ্ধার, আটক ১

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ ॥ বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জের উপজেলা লাখাইয়ের মুড়িয়াউক ইউনিয়ন পরিষদ সংলগ্ন এলাকা থেকে পাচারকালে খাদ্য বান্ধব কর্মসূচী (ওএমএস) এর চোরাই ৬৪ বস্তা চাউল আটক করেছে সংশ্লিস্ট প্রশাসন। এ ঘটনায় মূল হোতা এখন পর্যন্ত ধরা ছোয়ার বাইরে থাকলেও সংশ্লিস্ট সামগ্রী বহরকারী মিনি ট্রাক চালক আলাউদ্দিন মিয়া (৬০) কে আটক করা হয়েছে। আটক ব্যক্তি হবিগঞ্জ শহরতলীর দানিয়ালপুর গ্রামের বাসিন্দা।

সংশ্লিস্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা আক্তার জনকন্ঠকে জানান, সম্প্রতি ওএমএস এর চাউল বিতরন কর্মসূচী সম্পন্ন হয়েছে। তারপরও উপজেলা কার্যক্রমের নিয়োগ করা মুড়িয়াউক এন্টারপ্রাইজের ডিলার রোমান মিয়া ৬৪বস্তা চাইল সংরক্ষণ করে রাখেন। আর এই চাউল পাচার করার উদ্দেশ্যে ওই দিন দুপুরে ট্রাক যোগে অন্যত্র নেয়া হচ্ছিল্ল। এমন খবর পেয়ে তিনি একদল পুলিশ নিয়ে ওই এলাকায় অভিযান গেলে তাৎক্ষনিক ট্রাক সহ ৬০ বস্তা চাউল আটক করেন। একই সময় একই গ্রামের বাসিন্দা জনৈক সাজু মিয়ার ছেলে ও মুড়িয়াউক এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী ডিলার রোমানের বাড়ী থেকে আরও ৪ বস্তা চাউল উদ্ধার করে প্রশাসন। এইসব বস্তায় প্রতিটিতে ৩ কেজি করে চাউল রয়েছে।

জেলা খাদ্য গুদাম কর্মকর্তা আব্দুস ছালাম জনকন্ঠকে জানান, আটক ট্রাক চালক আলাউদ্দিনকে পুলিশে সোর্পদ করার পাশাপাশি সংশ্লিস্ট চাউল উদ্ধারের ঘটনায় রোমার ও ট্রাক চালককে আসামী করে মামলা দায়েরের প্রস্তুতি নেয়া হচ্ছে। এই ডিলার প্রায় ২৪বছর যাবত সংশ্লিস্ট কার্যালয়ের সাথে জড়িত।

নির্বাচিত সংবাদ