১৯ জানুয়ারী ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মোশাররফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ

  • আইএসআইর সঙ্গে ফোনালাপ

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি, ১৩ ডিসেম্বর ॥ কুমিল্লা-১ ও কুমিল্লা-২ আসনের বিএনপি ও ঐক্যফ্রন্টের মনোনীত প্রার্থী বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফের সঙ্গে আইএসআই এজেন্ট মেহমুদের ফোনালাপকে নির্বাচনবিরোধী ষড়যন্ত্র উল্লেখ করে বুধবার রাত সোয়া ১১ টায় দাউদকান্দি মডেল থানায় রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ করেছেন দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান মেজর (অব) মোহাম্মদ আলী সুমন।

অভিযোগে উল্লেখ করা হয়, ড. খন্দকার মোশাররফ হোসেন তার ব্যবহৃত মোবাইল ফোনে দুবাই অবস্থানরত পাকিস্তানী গোয়েন্দা সংস্থা আইএসআই এজেন্ট মেহমুদের সঙ্গে বাংলাদেশের নির্বাচন নিয়ে কথা বলেন, যা ১১ তারিখ এশিয়ান ট্রিবিউনে প্রকাশিত হয় এবং ডিবিসি নিউজ থেকে প্রাপ্ত অডিও থেকে জানা যায়, ড. খন্দকার মোশাররফ হোসেন বাংলাদেশের একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিভিন্ন ষড়যন্ত্র করেন। এ রকম আলোচনা করে ড. খন্দকার মোশাররফ হোসেন নির্বাচনে বিজয়ী হওয়ার জন্য রাষ্ট্রদ্রোহী অপরাধ করেছেন।

বাদী মেজর (অব) মোহাম্মদ আলী সুমন অভিযোগ পত্রে উল্লেখ করেন, রাষ্ট্রের সার্বভৌমত্বের বিরুদ্ধে বিদেশী গোয়েন্দা সংস্থার সঙ্গে ষড়যন্ত্রের কারণে ড. খন্দকার মোশাররফ হোসেনের বিরুদ্ধে দাউদকান্দি মডেল থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। দাউদকান্দি মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আলমগীর হোসেন জানান, থানায় অভিযোগ করা হয়েছে। এখন তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।