২১ মার্চ ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গাজীপুরে বিএনপির প্রার্থী মিলন গ্রেফতার

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-৫ আসনে বিএনপির মনোনীত প্রার্থী জেলা বিএনপির সভাপতি ও বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এ কে এম ফজলুল হক মিলনকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার বিকেল তিনটার দিকে তার গ্রামের বাড়ি গাজীপুরের কালীগঞ্জের বর্তুল থেকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। তাকে গ্রেফতারের প্রতিবাদে বিকেলে বিক্ষোভ করেছে বিএনপিসহ ঐক্যফ্রন্টের নেতা-কর্মীরা।

গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার জানান, ফজলুল হকের বিরুদ্ধে ঢাকা মেট্রোপলিটন পুলিশের রমনা থানাসহ বিভিন্ন থানায় নাশকতাসহ বিভিন্ন অভিযোগে ৭টি মামলার গ্রেফতারি পরোয়ানা রয়েছে। সেই পরোয়ানার ভিত্তিতেই ঢাকা গোয়েন্দা পুলিশ ও গাজীপুর জেলা গোয়েন্দা পুলিশ গাজীপুরের কালীগঞ্জে যৌথ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেছে। পরে বিকেলে ঢাকা গোয়েন্দা পুলিশ তাকে রমনা থানার উদ্দেশে নিয়ে যায়। মিলনের আইনজীবী পারভিন আক্তার ও স্ত্রী শম্পা হক সাংবাদিকদের জানান, ফজলুল হক মিলনের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে ৩৩টি মামলা রয়েছে। তিনি সব মামলায় জামিনে রয়েছেন। বুধবার তিনি সর্বশেষ মামলায় উচ্চ আদালত থেকে জামিন নিয়ে বৃহস্পতিবার বাসায় ফেরেন। তারপরও তাকে গোয়েন্দা পুলিশ আটক করে নিয়ে গেছে। বৃহস্পতিবার দুপুরে কালীগঞ্জের গ্রামের বাড়িতে খাবার খেয়ে মতবিনিময় সভায় যোগ দিতে প্রস্তুতি নিচ্ছেন এমন সময় গোয়েন্দা পুলিশ সেখান থেকে মিলনকে আটক করে নিয়ে গেছে। উপরের নির্দেশে তাকে আটক করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। এর কয়েকদিন আগে মিলনের ঢাকার বাসায়ও অভিযান চালিয়েছে পুলিশ। গ্রেফতার আতঙ্কে তিনি এতদিন গাজীপুরে যাননি। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে ফজলুল হক মিলন নির্বাচনী কাজ করতে গ্রামের বাড়িতে যান।

এদিকে ধানের শীষ প্রতীকের প্রার্থীকে গ্রেফতারের প্রতিবাদে এবং তার মুক্তির দাবিতে বিএনপিসহ ঐক্যফ্রন্টের নেতা-কর্মীরা বিকেলে একটি মিছিল বের করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

অপরদিকে গাজীপুরের শ্রীপুর উপজেলা থেকে বৃহস্পতিবার ভোরে গাজীপুর-৩ আসনের ঐক্যফ্রন্টের প্রার্থী ইকবাল সিদ্দিকীর নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ম আহ্বায়ক গাজীপুর জেলা বিএনপির সহ-সভাপতি হুমায়ুন কবির সরকার ও শ্রীপুর উপজেলা বিএনপি নেতা আবদুল মোতালেবকে গ্রেফতার করা হয়েছে।

শ্রীপুর থানার পুলিশ জানায়, শ্রীপুর থানায় নাশকতার মামলায় হুমায়ুন কবির সরকার ও আবদুল মোতালেবকে গ্রেফতার করা হয়েছে। গত ২৫ সেপ্টেম্বর শ্রীপুর উপজেলার রাজেন্দ্রপুর এলাকায় মোটরসাইকেলে আগুন ধরিয়ে নাশকতা সৃষ্টির ঘটনায় শ্রীপুর থানায় একটি মামলা দায়ের করা হয়। ওই মামলার তদন্তকালে হুমায়ুন কবির সরকার ও আবদুল মোতালেবের সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়ায় তাদের গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার দুপুরে ৫দিনের রিমান্ড চেয়ে তাদের আদালতে পাঠানো হয়েছে। আদালত তাদের জেলহাজতে প্রেরণ করে। আগামী সোমবার গ্রেফতারকৃতদের রিমান্ড শুনানি হবে বলে জানান, আদালত পরিদর্শক মোঃ রবিউল ইসলাম।