১৩ ডিসেম্বর ২০১৮

সেমিফাইনালে উঠে এলিনা-শাপলার ব্রোঞ্জ নিশ্চিত

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ আন্তর্জাতিক চ্যালেঞ্জে গতকাল ব্রোঞ্জ নিশ্চিত করেছেন দেশের দু’শীর্ষ শাটলার এলিনা সুলতানা ও শাপলা আক্তার। আন্তর্জাতিক টুর্নামেন্টে প্রথমবার পদক এনে দেয়ায় দু’শাটলারকে শুভেচ্ছা জানিয়েছেন ফেডারেশনের সভাপতি ও তথ্য সচিব আবদুল মালেক ও সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার। দুপুরে পদক জয়ের পর দু’শাটলারকে ব্যক্তিগতভাবে ২০ হাজার টাকা প্রাইজমানি দেয়ার ঘোষণা দেন বাহার।

শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত নারী দ্বৈতের খেলায় এলিনা ও শাপলা জুটি ২১-৮ ও ২১-১৪ পয়েন্টে নেপালের আমিতা গিরি ও ন্যাংজাল তামাং জুটিকে হারিয়ে সেমিফাইনালে ওঠেন। দু’টি ব্রোঞ্জপদক থাকায় সেমিফাইনালে উঠে পদক নিশ্চিত করেছেন এলিনা ও শাপলা। আজ একই স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সেমিফাইনাল। এই জুটি লড়বে মালয়েশিয়ার ভিভিয়ান হো ও ইয়াপ চেং ওয়েনের সঙ্গে।

এছাড়া নারী দ্বৈতের আরেক কোয়ার্টার ফাইনালে ভারতের শ্রুতি কেপি ও অপর্ণা বালান জুটির কাছে ২১-৬ ও ২১-৩ পয়েন্টে হেরে বিদায় নেয় বাংলাদেশের বৃষ্টি খাতুন ও রেহেনা পারভীন জুটি। মিশ্র দ্বৈতের কোয়ার্টার ফাইনালে ইন্দোনেশিয়ার লিওঁ রলি কার্নান্দো ও ইন্দা সারি জামিলের কাছে ২১-৪ ও ২১-১২ পয়েন্টে পরাজিত হয়ে বিদায় নেয় বাংলাদেশের এবাদুল হক চৌধুরী ও আফরিনা ইসলাম মৌলি জুটি। পুরুষ দ্বৈতের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের এবাদুল হক চৌধুরী ও তানভীর আহম্মেদ জুটি ২১-১৬ ও ২১-০৮ পয়েন্টে পরাজিত হন ইন্দোনেশিয়ার লিওঁ রলি কার্নান্দো ও ড্যানিয়েল মার্টিন জুটির কাছে। পুরুষ দ্বৈতের আরেক কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের মোঃ এনামুল হক ও সালমান খান জুটি হেরেছেন থাইল্যান্ডের সুপক জমকো ও ওয়াচিরাউট শতহোন জুটির কাছে ২১-১৩ ও ২১-১২ পয়েন্টে। ব্রোঞ্জ নিশ্চিত হওয়ায় আনন্দিত এলিনা সুলতানা বলেন, ‘দেশের মাটিতে সেমিফাইনালে উঠে ব্রোঞ্জ নিশ্চিত করতে পারায় খুব খুশি আমরা।’ একই কথা শাপলা আক্তারেরও, ‘এককে না পারলেও দ্বৈতে আমরা সফল হয়েছি। এখন আমাদের লক্ষ্য মালয়েশিয়ার বিপক্ষে জেতা।’

অন্যদিকে মিশ্র দ্বৈতের কোয়ার্টার ফাইনালে ভারতের মোহনরাজ ইলুমালাই ও বেলাভানের কাছে ২৩-২১ ও ২১-১১ পয়েন্টে হেরে বিদায় নিয়েছে নেপালের দিপেশ ধামী ও রত্নজিৎ তামাং জুটি।