২৩ জানুয়ারী ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে সর্বস্তরের জনগণের শ্রদ্ধা

শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে সর্বস্তরের জনগণের শ্রদ্ধা

অনলাইন রিপোর্টার ॥ রাজধানীর রায়েরবাজারে অবস্থিত শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে জাতির শ্রেষ্ঠ সন্তানদের উদ্দেশে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন দেশের সর্বস্তরের জনগণসহ রাজনৈতিক নেতারা।

আজ শুক্রবার শহীদ বুদ্ধিজীবী দিবসে ভোর থেকে রায়েরবাজারে ভিড় করতে থাকে রাজধানীসহ অন্যান্য এলাকা থেকে আগত মানুষেরা। সারিবদ্ধভাবে শহীদ বুদ্ধিজীবীদের স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করছেন তারা।

বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে সকাল ৮টায় বুদ্ধিজীবী স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

এদিকে রাজধানীসহ আশপাশের এলাকার সাধারণ মানুষরা ছাড়াও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শিক্ষার্থীদের উপস্থিতি লক্ষ করা গেছে। সকালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, গণ বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রযুক্তি ও প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট), ঢাকা প্রযুক্তি ও প্রকৌশল বিশ্ববিদ্যালয়সহ (ডুয়েট) বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের নেতৃত্বে উপস্থিত হয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে রায়েরবাজার বধ্যভূমিতে শহীদদের শ্রদ্ধা জানাতে প্রতীকী অবস্থান কর্মসূচি পালন করেছে কেন্দ্রীয় খেলাঘর আসর। ‘স্মৃতিতে রায়েরবাজার বধ্যভূমি’ শীর্ষক এ অবস্থান কর্মসূচিতে খেলাঘরের কর্মীরা সাদা কাপড় পরে চোখে কালো কাপড় বেঁধে অবস্থান নেয়। এছাড়া একাত্তরে বুদ্ধিজীবীদের হত্যা করে বধ্যভূমিতে যেভাবে ফেলে রেখে যাওয়া হয়েছিল, অভিনয়ের মাধ্যমে সেই প্রতীকী দৃশ্য রচনা করে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ ও শ্রদ্ধা জানিয়েছে খেলাঘরের সদস্যরা।