১৯ মার্চ ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

খুলনায় আওয়ামী লীগ অফিসে বোমা হামলা আগুন ॥ ৮ নেতাকর্মী আহত

  • আটক ৭

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ আওয়ামী লীগের পৃথক দুটি কার্যালয়ে বোমা হামলা ও অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। শুক্রবার রাতে জেলার ফুলতলা উপজেলার বেজেরডাঙ্গায় ফুলতলা ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয় বোমা হামলা এবং গাড়াখোলার রেলক্রসিং সংলগ্ন আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয়ে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এতে আওয়ামী লীগের ৮ নেতাকর্মী আহত হয়েছেন। এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে জামায়াত-বিএনপির ৭ নেতা-কর্মীকে আটক করা হয়েছে।

ফুলতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম বলেন, শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে দুর্বৃত্তরা বেজেরডাঙ্গাস্থ ফুলতলা ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ের বাইরে দেয়ালে বোমা নিক্ষেপ করে। তবে এতে কেউ হতাহত হয়নি। এ ঘটনার পর রাত সোয়া ৯টার দিকে গাড়াখোলা এলাকায় রেলক্রসিং সংলগ্ন আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয়ে হামলা ও অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। ২০-২২টি মোটরসাইকেলযোগে দুর্বৃত্তরা এসে সাইদীর মুক্তি চাই, খালেদা জিয়ার মুক্তি চাই, আওয়ামী লীগের দালালেরা হুঁশিয়ার সাবধান- এ ধরনের স্লোগান দিতে দিতে কার্যালয়ে ঢুকে সেখানে অবস্থানরত আওয়ামী লীগের নেতা-কর্মীদের মারপিট, কার্যালয়ের আসবাবপত্র ভাংচুর ও অগ্নি সংযোগ করে। এ ঘটনায় আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার খবর পেয়ে র‌্যাব-পুলিশ ঘটনাস্থলে পৌঁছানোর আগেই জামায়াত-বিএনপির হামলাকারীরা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে কয়েকটি ককটেল বোমা উদ্ধার করা হয়েছে।

গাজীপুরে ধানের শীষের প্রার্থীসহ আহত ১০ নেতাকর্মী ॥ এদিকে স্টাফ রিপোর্টার গাজীপুর থেকে জানান, গাজীপুর-৪ (কাপাসিয়া) আসনের বিএনপি দলীয় প্রার্থী শাহ্ রিয়াজুল হান্নানের নির্বাচনী প্রচার ও গণসংযোগ চলাকালে হামলা করেছে সন্ত্রাসীরা। এতে ধানের শীষের প্রার্থী শাহ্ রিয়াজুল হান্নানসহ অন্তত ১০ নেতা-কর্মী আহত হন। হামলায় তার গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ঘটনায় বিএনপির সাফাইশ্রীর কার্যালয়ে তাৎক্ষণিক আয়োজিত এক সংবাদ সম্মেলনে নৌকা প্রতীকের প্রার্থীর সমর্থিত আওয়ামী লীগ ও যুবলীগকে দায়ী করেছে বিএনপির প্রার্থী ও নেতৃবৃন্দ।

ঐক্যফ্রন্ট প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক আটক॥ গাজীপুর-৩ আসনে জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষের প্রার্থী গণফোরোমের ইকবাল সিদ্দিকীর নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক মাওলানা এসএম রুহুল আমীনকে আটক করেছে পুলিশ। তিনি জাতীয়তাবাদী ওলামা দলের প্রতিষ্ঠাতা সভাপতি। শুক্রবার শ্রীপুরের টেংরা এলাকায় ধানের শীষের নির্বাচনী গণসংযোগ ও প্রচার শেষে বাড়ি ফেরার পথে সন্ধ্যা পৌনে ছয়টার দিকে পুলিশ তাকে আটক করে।