২১ মার্চ ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ড. কামালের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের

ড. কামালের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের

ইবি সংবাদদাতা ॥ জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের বিরদ্ধে সাংবাদিকদের উদ্দেশে ‘বিরূপ’ মন্তব্য করায় ইবি থানায় অভিযোগ দায়ের করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক।

শুক্রবার ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর স্টাডিজ বিভাগের প্রভাষক ড. মোস্তাফিজুর রহমান এই অভিযোগ দায়ের করেন। অভিযোগে ওই শিক্ষক উল্লেখ করেন, শুক্রবার ঢাকায় শহীদ বেদীতে ড. কামাল হোসেনকে আগামী নির্বাচনে জামায়াতের প্রশ্নে ঐক্যফ্রন্টের অবস্থান নিয়ে প্রশ্ন করলে তিনি সাংবাদিকদের সম্মানহানি করেন। এমনকি তিনি সাংবাদিকদের হুমকি ও ভয়-ভীতি দেখান।

ওই অভিযোগে আরও উল্লেখ করা হয়, গণমাধ্যমকর্মীদের মধ্যে গভীর ভীতির সঞ্চার হয়েছে। ড. কামাল হোসেনের এ ধরনের হুমকি ও ভয়-ভীতি প্রদর্শনমূলক বক্তব্য বাংলাদেশে স্বাধীন সাংবাদিকতা ও মত প্রকাশে সাংবিধানিক অধিকারের পরিপন্থী এবং ভয়াবহ হুমকিও বটে। যা ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এবং বাংলাদেশ পেনাল কোড আইনের আলোকে ফৌজদারি অপরাধ।

অভিযোগ পাওয়ার কথা নিশ্চিত করে ইবি থানার ওসি মো: রতন শেখ বলেন, আমরা তার অভিযোগটি নিয়ে একটি জিডি করে ডিএমপি অন্তর্ভুক্ত দারুস সালাম থানায় পাঠিয়েছি। তারা পরবর্তী কার্যক্রম পরিচলনা করবেন।