১৬ ডিসেম্বর ২০১৮

জামালপুরে মহান বিজয় দিবস উদযাপিত

জামালপুরে মহান বিজয় দিবস উদযাপিত

নিজস্ব সংবাদদাতা, জামালপুর ॥ যথাযোগ্য মর্যাদায় মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও বিভিন্ন কর্মসূচি আয়োজনের মধ্য দিয়ে রবিবার জামালপুর জেলার সর্বত্র মহান বিজয় দিবস উদ্যাপিত হয়েছে। এভারেস্ট পর্বতমালা বিজয়ী বাংলাদেশের প্রথম নারী নিশাত মজুমদারের নেতৃতে ১৭ কিলোমিটার দীর্ঘ পদযাত্রারও আয়োজন করা হয়।

দিবসটি উপলক্ষে সকাল সাতটায় বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম, জেলা প্রশাসক আহমেদ কবীর, পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন, জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, মুক্তিযোদ্ধা সংসদের মুক্তিযোদ্ধাবৃন্দ, জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ, আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী প্রকৌশলী মো. মোজাফফর হোসেন, বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী জেলা বিএনপির সাধারণ সম্পাদক আইনজীবী শাহ মো. ওয়ারেছ আলী মামুনসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন জামালপুর শহরের দয়াময়ী এলাকায় মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

সকাল আটটায় জামালপুর জিলা স্কুল মাঠে অনুষ্ঠিত বিজয় দিবসের কুচকাওয়াজের অভিবাধন গ্রহণ করেন জেলা প্রশাসক আহমেদ কবীর ও পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন। পরে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ও বিভিন্ন সামাজিক সংগঠনের সদস্যদের অংশগ্রহণে আকর্ষণীয় শারীরিক কসরত প্রদর্শিত হয়। মহান বিজয় দিবস উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমী ও মণিমেলা খেলাঘর আসর আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

এছাড়া ‘মুক্তিযুদ্ধ জাদুঘর এর সহায়তায় হাঁটি এক মাইল’ এ অদম্য পদযাত্রা কর্মসূচির আওতায় সকাল ৮টায় জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজের ডিগ্রি হোস্টেলের সামনে থেকে দীর্ঘ ১৭ কিলোমিটার পদযাত্রার আয়োজন করা হয়। এতে নেতৃত্ব দেন বাংলাদেশী প্রথম নারী এভারেস্ট বিজয়ী নিশাত মজুমদার।