১৮ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিজয় দিবসে সালাম-সহমননেসা ফাউন্ডেশনের বিনামুল্যে চিকিৎসাসেবা

বিজয় দিবসে সালাম-সহমননেসা ফাউন্ডেশনের বিনামুল্যে চিকিৎসাসেবা

অনলাইন রিপোর্টার ॥ প্রতিবছরের মত এবারের বিজয় দিবস উপলক্ষে আজ ১৬ ডিসেম্বর রাজধানীর অদুরে কেরানীঞ্জের শহীদনগর (ঘাটারচর) সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে বিনামুল্যে চিকিৎসাসেবা ও সুবিধাবঞ্চিতশিশুদের শিক্ষা প্রসারে সহায়তার উদ্যোগ নেয় সালাম-সহেমননেসা ফাউন্ডেশন। এদিন কয়েকশ মানুষের মাঝে বিনামুল্যে চিকিৎসাসেবা এবং ওষুধ সরবরাহ করা হয়। পাশাপাশি সুবিধাবঞ্চিত ছেলেমেয়ে কৃতি শিক্ষার্থীদের মধ্যে বার্ষিক বৃত্তি প্রদান করে সালাম-সহমননেসা ফাউন্ডেশন।

এ প্রসঙ্গে সালাম-সহমননেসা ফাউন্ডেশনের কর্ণধার ডা. সালেহউদ্দিন আহমদ বলেন, আমি এ অঞ্চলেরই সন্তান। নাড়ীর টানে এলাকাবাসীর কাছে ছুটে আসি ছুটে আসি। অসহায় মানুষের পাশে দাঁড়াতে সাধ্যমত চেষ্টা করি। সামাজিক দায়বদ্ধতাই আমার এ কাজের মূল প্রেরণা। আমি মনে করি আমরা যে যার অবস্থান থেকে সমাজকে সুস্থ সুন্দর করতে কম বেশি ভূমিকা রাখতে পারি। সমাজ এগুলেই দেশ এ গিয়ে যাবে বলে আমি বিশ্বাস করি।

প্রসঙ্গত, ২০০৭ সাল থেকে সালাম-সহমননেসা ফাউন্ডেশন অর্থোপ্যাডিক্স, গাইনী, নাক-কান-গলা, দন্ত, শিশু ও মেডিসন বিভাগের বিশেষজ্ঞ টিমের সাহায্যে এলাকার বিশাল জনগোষ্ঠীকে চিকিৎসা সেবা দিয়ে আসছে। একই সঙ্গে এই প্রতিষ্ঠান থেকে ডায়াবেটিস ও ব্লাড গ্রুপিংয়ের কাজটিও করা হয়। প্রাইম ব্যাংক আই হসপিটালের সহযোগি অধ্যাপক ডা. সালেহউদ্দিন আহমেদ ও তার সহধর্মিনী এই মেডিকেল কলেজের সহযোগি অধ্যাপক ডা. কারমরুননেসা রুনা অসহায় মানুষের চিকিৎসাসেবা দিতে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে।