২১ মার্চ ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নির্বাচন থেকে সড়ে দাঁড়ালেন শমসের মবিন

নির্বাচন থেকে সড়ে দাঁড়ালেন শমসের মবিন

স্টাফ রিপোর্টার ॥ সিলেট-৬ আসনে বিকল্পধারার নেতৃত্বাধীন যুক্তফ্রন্টের প্রার্থী ও প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী একই আসনে মহাজোটের প্রার্থী শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে সমর্থন দিয়ে নিজের প্রার্থিতা প্রত্যাহারের কথা ঘোষণা দিয়েছেন। রবিবার বারিধারায় বি. চৌধুরীর বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এই ঘোষণা দেন।

শমসের মবিন চৌধুরী বলেন, ‘যদিও প্রার্থিতা প্রত্যাহারে নির্বাচন কমিশনের বেঁধে দেয়া সময়সীমা আগেই শেষ হয়েছে। তবু আমি বিষয়টি নির্বাচন কমিশনকে জানাবো। আমার দলের সিদ্ধান্ত অনুযায়ী সাংবাদিকদের মাধ্যমে সিলেট-৬ আসনে মহাজোটের প্রার্থী নুরুল ইসলাম নাহিদের সমর্থনে আমার প্রার্থিতা প্রত্যাহার করে নিচ্ছি।

অংশগ্রহণমূলক নির্বাচনের প্রয়োজনীয়তার কথা উল্লেখ করে সর্বক্ষেত্রে শান্তিশৃঙ্খলা বজায় রাখার আহ্বান জানান শমসের মবিন চৌধুরী।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ-১ আসনে বিকল্পধারার প্রার্থী ডা. রফিকুল ইসলাম চৌধুরী। তিনি গত ৯ ডিসেম্বর এই আসনে মহাজোটের প্রার্থী মোয়াজ্জেম হোসেন রতনের সমর্থনে প্রার্থিতা প্রত্যাহার করে নেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের চূড়ান্ত প্রার্থী নির্ধারণ করার পর বিকল্পধারা বাংলাদেশকে তিনটি আসন দিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। যদ্রিও বিকল্পধারার পক্ষ থেকে আনুষ্টানিকভাবে ১০টি আসন চাওয়া হয়েছিল। যে তিনটি আসনে বিকল্পধারা বাংলাদেশকে চূড়ান্ত মনোনয়ন দেয়া হয়েছে, সেগুলো হল- লক্ষ্মীপুর-৪, মুন্সীগঞ্জ-১ ও মৌলভিবাজার-২। এই তিনটি আসন থেকে বিকল্পধারা বাংলাদেশের প্রার্থীরা মহাজোটের প্রার্থী হিসেবে নির্বাচন করবেন।

মুন্সীগঞ্জ-১ থেকে প্রেসিডিয়াম সদস্য ও যুক্তফ্রন্টের মুখপাত্র মাহী বদরুদ্দোজা চৌধুরী, লক্ষ্মীপুর-৪ থেকে বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান এবং মৌলভীবাজার-২ আসন থেকে বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য এমএম শাহীন মহাজোটের প্রার্থী হিসেবে মনোনয়ন পান।

তবে বিকল্পধারার ২৩ প্রার্থী নির্বাচনের মাঠে লড়াই করবেন। এর মধ্যে তিনজন প্রার্থী মহাজোটের হয়ে নির্বাচন করবেন। আর বাকি ২০ জন প্রার্থী উন্মুক্ত আসনে লড়াই করবেন কুলা প্রতীক নিয়ে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনের কৌশল হিসেবে জোটের শরিক দলগুলো নিজ নিজ দলের প্রার্থীদের মাঠে রেখেছেন। বিকল্পধারা ও যুক্তফ্রন্টের পক্ষ থেকে ২০ প্রার্থীর মধ্যে রয়েছেন, সিলেট-৬ আসনে বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী বীরবিক্রম। প্রেসিডিয়াম সদস্য ও যুক্তফ্রন্টের প্রধান সমন্বয়ক গোলাম সারোয়ার মিলন মানিকগঞ্জ-২। বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য এইচএম গোলাম রেজা সাতক্ষীরা-৪ ও ঢাকা-১৫। বিএলডিপির চেয়ারম্যান এম নাজিমউদ্দিন আল আজাদ যশোর-৪। কক্সবাজার-২ আসনে মেজর (অব.) শাহেদ সরওয়ার।

এ ছাড়া দিনাজপুর-২. মো. আশরাফুল ইসলাম, রংপুর-২ ইঞ্জি. হারুন-অর-রশিদ তালুকদার, কুড়িগ্রাম-২ আবুল বাশার, নাটোর-৩ মনজুর আলম হাসু, যশোর-৩ মারুফ হোসেন কাজল, ঢাকা-১৩ মো. মাহবুবুর রহমান, ঢাকা-১৭ একে.এম সাইফুর রশিদ, ঢাকা-১৯ আইনুল হক, কুমিল্লা-১১ মাওলানা শামছুল হক জেহাদী, নোয়াখালী-১ ব্যারিস্টার ওমর ফারুক, রাজশাহী-৩ মো. মনিরুজ্জামান, চট্টগ্রাম-২ আসনে মজহারুল ইসলাম শাহ চৌধুরী, বরিশাল-৩ মো. এনায়েত কবির এবং টাঙ্গাইল-২ মুনিরুল ইসলাম। এরমধ্যে শমসের মবিন চৌধুরী শেষ পর্যন্ত নির্বাচন থেকে সড়ে দাঁড়ালেন।