১৯ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিজয়ের মাসে ‘খবরের ফেরিওয়ালা’

 বিজয়ের মাসে ‘খবরের ফেরিওয়ালা’

স্টাফ রিপোর্টার ॥ খবরের মানুষ সায়ীদ আবদুল মালিক। খবর ফেরি করে বেড়ান অগণিত পাঠকের জন্য। কিন্তু তার মতো অগণিত খবরের মানুষের ভেতরের খবরটা রয়ে যায় লোকচক্ষুর অন্তরালেই। এমন ঘটনা নিয়ে এবার গান লিখেছেন দৈনিক ইনকিলাবের সিনিয়র রিপোর্টার সায়ীদ আবদুল মালিক। ‘খবরের ফেরিওয়ালা’ নামের এই গানটিতেও কণ্ঠ দিয়েছেন এ সময়ের পাঁচজন গণমাধ্যমকর্মী। গানের সৃষ্টি এবং তার পরিবেশনায় খবরের মানুষদেরকেই প্রাধান্য দিয়েছেন খবরের এই ফেরিওয়ালা। আর গণমাধ্যমকর্মীদের নিয়ে এমন আয়োজনটির বাস্তবায়ন করেছেন এটিএন বাংলা ও এটিএন নিউজের চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান।

এসকে সমীরের সঙ্গীত পরিচালনায় এই গানে কণ্ঠ দিয়েছেন চেঞ্জ টিভির প্রধান বার্তা সম্পাদক আমিরুল মোমেনীন মানিক, বাংলাভিশনের নিউজ এডিটর শারমীন রিনভী, ঢাকা টাইমসের রেজা করিম, সমকালের সাজিদা ইসলাম পারুল এবং এসএ টিভির উম্মে সাবেরিনা। আর মিউজিক ভিডিওতে অভিনয় করেছেন দৈনিক মানবকণ্ঠের সিনিয়র রিপোর্টার রেজাউর রহমান রিজভী, আমীর পারভেজ, আবু সাঈদ খান, মারুফা আক্তার সাথী, রাদিতা জাহান, ফরহাদসহ অনেকে। এতে সাংবাদিক সমাজের অব্যক্ত বেদনার গল্প উদ্ভাসিত হয়েছে।

গানটি প্রসঙ্গে ড. মাহফুজুর রহমান বলেন, অসাধারণ কথা ও সুরের গানটি আমাকে মুগ্ধ করেছে। বিশেষ করে সাংবাদিক আমিরুল মোমেনীন মানিকের সাবলীল ও ভরাট গায়কীর কারণে গানটি প্রাণ পেয়েছে। গানটি ভাল লেগেছে বলেই নিজের পরিচালনায় এর ভিডিও নির্মাণ করেছেন বলে জানান তিনি। গতকাল ১৬ ডিসেম্বর বিজয় দিবসের সকাল সাড়ে ৭টায় এটিএন বাংলায় চায়ের চুমুকে অনুষ্ঠানে ভিডিওটির প্রিমিয়ার অনুষ্ঠিত হয়। এরপর থেকে ‘খবরের ফেরিওয়ালা’ বিভিন্ন টিভি চ্যানেল এবং ‘সায়ীদ আবদুল মালিক’ ইউটিউব চ্যানেলে দেখা যাচ্ছে।

নির্বাচিত সংবাদ