২৩ জানুয়ারী ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিজয় দিবস ফুটবলে সাবেকদের মিলনমেলা

স্পোর্টস রিপোর্টার ॥ বিজয় দিবসে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কৃত্রিম টার্ফে বসেছিল সাবেক তারকা ফুটবলারদের মিলনমেলা। পেশাদার ফুটবল থেকে অবসর নিয়েছেন অনেক আগেই। তবে এখনও তাদের পায়ের জাদুর কমতি নেই। তার প্রমাণ মিলল রবিবার বিজয় দিবস প্রীতি ফুটবল ম্যাচে।

বিজয় দিবসে লাল ও সবুজ দলের হয়ে খেলেন সাবেক তাকরা ফুটবলাররা। আর তাদের খেলা উপভোগ করেন বাফুফে সভাপতি ও সাবেক দেশসেরা অন্যতম ফুটবলার কাজী মোঃ সালাউদ্দিন। প্রীতি এই ম্যাচে সবুজ দল ৩-২ গোলে হারিয়েছে লাল দলকে। সবুজ দলের হয়ে জালাল দুটি ও আলফাজ একটি গোল করেন। লাল দলের পক্ষে গোল করেন বিদ্যুৎ ও মিলন। ম্যাচে দু’দলের হয়ে খেলেন সাবেক তারকা ফুটবলার। এর মধ্যে আছেন রুম্মান বিন ওয়ালী সাব্বির, আশরাফ চুন্নু, কায়সার হামিদ, ইমতিয়াজ আহমেদ, নকিব, হাসানুজ্জামান খান বাবুল, সত্যজিত দাস রূপু, স্বপন কুমার দাস, গোলাম রাব্বানি ছোটন, মাহমুদুল হক লিটনসহ আরও অনেকে।

ম্যাচ শেষে লাল দলের অধিনায়ক ও সাবেক তারকা ফুটবলার শফিকুল ইসলাম মানিক বলেন, এই দিনটির অপেক্ষায় থাকি আমরা সবাই। বাফুফের এই আয়োজন একটি মিলন মেলার সূত্র ধরিয়ে দেয় আমাদের জন্য। খেলাটাকে সবাই উপভোগ করি। হারানো গৌরব যেন ফিরে পাই সেই আলোচনায় ব্যস্ত থাকি সবাই। পুরোনো সময়ের সঙ্গে নতুন সময়ের মেলবন্ধন খোঁজার চেষ্টা করি। আমাদের মতো নতুনদের খেলাও যেন দেখতে আসেন দর্শকরা। তিনি আরও বলেন, জাতীয় সঙ্গীত যখন বাজে, জাতীয়তাবোধ পুনরায় ফিরে পাই। অবশ্যই সবসময় লাল সবুজকে মনে করি। নতুনভাবে যেন সবাই মিলে কাজ করতে পারি তাতে অনুপ্রাণিত হই।

সবুজ দলের অধিনায়ক আলফাজ আহমেদ বলেন, সোনালি অতীত ক্লাবে মাঝে মাঝে সাবেকদের সঙ্গে খেলি। কিন্তু বিজয় দিবসের মতো এত আনন্দ খুঁজে পাই না। মিলনমেলায় জেগে উঠি আমরা। সকলের অংশগ্রহণ খুব ভাল লাগে এবং উপভোগ করি। হারিয়ে যাই মধুর স্মৃতিতে। বাংলাদেশে বিভিন্ন প্রান্তে থাকেন অনেকেই। কিন্তু এইদিনে একমঞ্চে মিলিত হই। বছরে এক দু’বার খেলা হয়। এমন খেলা ফুটবলের প্রতি মোহ বাড়ে, উৎসব হয়।

তবে বর্তমান ফুটবল নিয়ে আবেগী ভাষায় তিনি বলেন, বর্তমানে দেশের ফুটবলে যখন খারাপ রেজাল্ট হয়, তখন মাঠে নামতে ইচ্ছে করে। কিন্তু বয়স বাদ সাধে। আসলে জাতীয় দলের ফুটবলারদের উৎসাহ দেয়া উচিত। তাহলেই হয়তো দেশের ফুটবলের হারানো গৌরব ফিরে আসতে পারে।