২৪ মার্চ ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

অভিমান ভুলে প্রচারনায় যতীন্দ্র লাল ত্রিপুরা

অভিমান ভুলে প্রচারনায় যতীন্দ্র লাল ত্রিপুরা

পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি ॥ একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচনী প্রচারনা শুরুর সপ্তম দিনে খাগড়াছড়ি আসনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরাকে দ্বিতীয় বারের মতো বিজয়ী করতে মাঠে নেমেছেন এ আসনে দলের মনোনয়ন বঞ্চিত সাবেক সংসদ সদস্য যতীন্দ্র লাল ত্রিপুরা। দেরিতে হলেও মনোনয়ন যুদ্ধে পরাজিত সাবেক সংসদ সদস্য যতীন্দ্র লাল ত্রিপুরার নৌকার নির্বাচনী প্রচারনায় অংশ নেয়ায় উজ্জীবিত হয়ে উঠেছে আওয়ামী লীগের নেতাকর্মীরা।

সোমবার বেলা ১১টার দিকে খাগড়াছড়ি জেলা শহরের কল্যানপুর এলাকায় এক উঠোন বৈঠকের মাধ্যমে নৌকার প্রচারনায় অংশ নেন সাবেক সংসদ সদস্য যতীন্দ্র লাল ত্রিপুরা।

আওয়ামী লীগ দেশের বড় রাজনৈতিক দল উল্লেখ করে সাবেক সংসদ সদস্য যতীন্দ্র লাল ত্রিপুরা বলেন, এখানে প্রতিযোগিতা থাকবে। তবে আমরা কেউ কারো প্রতিপক্ষ নই। এটা ব্যক্তির নির্বাচন নয়, প্রতীকের নির্বাচন। আমরা সকলেই নৌকার পক্ষের শক্তি। শেখ হাসিনা কুজেন্দ্র লাল ত্রিপুরাকে মনোনয়ন দিয়েছেন, আমরা তার পক্ষেই কাজ করবো। তার নেতৃত্বেই খাগড়াছড়ির সাম্প্রদায়িক-সম্প্রীতি ও উন্নয়কে এগিয়ে নেব। আওয়ামীলীগ ছাড়া পাহাড়ের মানুষের কোন স্বজন নেই বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বিএনপি-জামাত জোটের শাসনামলের কথা উল্লেখ করে বলেন, আমরা বিএনপির দু:শাসনে ফিরে যেতে চাইনা। সবাইকে নৌকার পক্ষে একাট্টা থেকে স্বাধীনতার স্বপক্ষের শক্তির বিজয় সুনিশ্চিত করার আহবান জানিয়ে তিনি বলেন, ব্যক্তির চেয়ে দল, দলের চেয়ে দেশ বড়।

কিরন চন্দ্র বড়ুয়ার সভাপতিত্বে ও খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়ুয়ার সঞ্চালনায় উঠোন বৈঠকে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান চাইথোঅং মারমা, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এ্যাড. আশুতোষ চাকমা, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. শানে আলম ও আওয়ামীলীগ নেতা হাজী রফিক উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।

পরে তিনি আওয়ামীলীগ মনোনীত প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরাকে সাথে নিয়ে নৌকার পক্ষে ভোট চেয়ে স্থানীয়দের মাঝে লিফলেট বিতরণ করেন।