১৯ জানুয়ারী ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নির্মাতা সাইদুল আনাম টুটুল আর নেই

নির্মাতা সাইদুল আনাম টুটুল আর নেই

অনলাইন রিপোর্টার ॥ জাতীয় চলচ্চিত্র পুরস্কারবিজয়ী, ‘আধিয়ার’ খ্যাত নির্মাতা সাইদুল আনাম টুটুল আর নেই। তিনি একাধারে অভিনয় শিল্পী, নাট্য ও চলচ্চিত নির্মাতা ও চলচ্চিত্র সম্পাদনা হিসেবে বেশ দক্ষ ছিলেন।

জানা গেছে হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে তিনদিন চিকিৎসাধীন থাকার পর মঙ্গলবার বিকাল সোয়া ৩টার দিকে তার মৃত্যু হয় ।

ম্যাসিভ হার্ট অ্যাটাক হয়েছিল তার। তিনি হৃদরোগ বিশেষজ্ঞ মাহবুবুর রহমানের অধীনে চিকিৎসাধীন ছিলেন। আজ বিকাল সোয়া তিনটার দিকে তিনি মারা যান।

৬৮ বছর বয়সী সাইদুল আনাম টুটুল স্ত্রী ও দুই মেয়ে রেখে গেছেন। টুটুল ডিরেক্টরস গিল্ডের প্রথম সাধারণ সম্পাদক ও আজীবন সদস্য। ডিরেক্টরস গিল্ড জানিয়েছে, টুটুলের ছোট মেয়ে অমৃতা আনাম এখন যুক্তরাষ্ট্রপ্রবাসী। বড় মেয়ে ঐশী আনাম দেশে ফিরেছেন। বুধবার ছোট মেয়ে অমৃতা আনাম দেশে ফেরার পর তার দাফন সম্পন্ন হবে।

এর আগে গত শনিবার (১৫ ডিসেম্বর) রাতে হৃদরোগে আক্রান্ত হলে সাইদুল আনাম টুটুলকে ল্যাবএইডে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে সিসিইউতে নিয়ে গিয়ে লাইফ সাপোর্টে রাখা হয়।

২০১৭-১৮ অর্থবছরে সরকারি অনুদানে ‘কালবেলা’ নামের একটি চলচ্চিত্র পরিচালনা করছিলেন সাইদুল আনাম টুটুল। তার প্রযোজনা প্রতিষ্ঠান ‘আকার’।

সরকারি অনুদানে নির্মিত সাইদুল আনাম টুটুলের প্রথম ছবি ‘আধিয়ার’ মুক্তি পায় ২০০৩ সালে। ১৯৭৯ সালে ‘সূর্য দিঘল বাড়ী’ চলচ্চিত্রে কাজ করে শ্রেষ্ঠ চিত্র সম্পাদক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি। ‘ঘুড্ডি’, ‘দহন’, ‘দীপু নাম্বার টু’ ও ‘দুখাই’র মতো চলচ্চিত্র সম্পাদনা করেছেন তিনি।