২১ মার্চ ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজধানীতে ৮৮ সিসি ক্যামেরা বসছে

স্টাফ রিপোর্টার ॥ আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও যানজট নিরসনের জন্য রাজধানীতে ৮৮ সিসি ক্যামারা বসানো হচ্ছে। পুলিশ জানায়, আব্দুল্লাহপুর থেকে কাজলা সড়কে ৩৩ পয়েন্টের ৩৮টি লোকেশনে এসব ক্যামেরা বসানো হবে। এতে এই সড়কে যেমন যানজট নিরসন সহজ হবে ঠিক তেমনি অপরাধ নিয়ন্ত্রণ ও নিরাপত্তা ব্যবস্থা জোরালো হবে। মঙ্গলবার ডিএমপি হেডকোয়ার্টার্সে ট্রাফিক বিভাগের সঙ্গে এ বিষয়ে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে বেসরকারী প্রতিষ্ঠান ফাইবার এট হোম লিমিটেড। সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়াসহ পুলিশের উর্ধতনরা উপস্থিত ছিলেন।

সিসি ক্যামেরার আওতাধীন এলাকা সম্পর্কে ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বলেন, আমাদের এই প্রকল্পের আওতা ছোট হলেও একটি অনুকরণীয় বিষয়। এর ফলে শুধু ট্রাফিক যানজট নয়, ব্যক্তি, বিনিয়োগ, বাণিজ্যিক ও সামাজিক নিরাপত্তা সুদৃঢ় হবে। জনবহুল এই নগরীর সম্মানিত নগরবাসীর নিরাপত্তা দিতে সর্বদা সচেষ্ট রয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। আব্দুল্লাহপুর থেকে কাজলা পর্যন্ত সিসি ক্যামেরা বসানো হলে এই এলাকায় যানজট কম হবে। সেই সঙ্গে ট্র্যাডিশনাল অপরাধ নিয়ন্ত্রণের পাশাপাশি ব্যক্তি ও বাণিজ্যিক নিরাপত্তায় এই সিসি ক্যামেরা কার্যকরী ভূমিকা রাখবে।

সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, আব্দুল্লাহপুর থেকে কাজলা, মিরপুর গাবতলী থেকে হানিফ ফ্লাইওভার ও কুড়িল বিশ্বরোডের পুরো অংশ সিসি ক্যামেরার আওতাভুক্ত করা হবে। প্রথমে পর্যায়ে আব্দুল্লাহপুর থেকে যাত্রাবাড়ীর কাজলা পর্যন্ত সিসি ক্যামেরার আওতাভুক্ত করা হচ্ছে।