১৯ মার্চ ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আজও বৃষ্টির সম্ভাবনা ॥ সমুদ্রে ৩ নম্বর সতর্কতা সংকেত

আজও বৃষ্টির সম্ভাবনা ॥ সমুদ্রে ৩ নম্বর সতর্কতা সংকেত

অনলাইন রির্পোটার ॥ ভারতের অন্ধ্র প্রদেশের ওপর দিয়ে বয়ে যাওয়া ঘূর্ণিঝড় 'ফেথাই'র প্রভাবে পৌষের শুরুতে বাংলাদেশে ঝিরিঝিরি বৃষ্টি শুরু হয়েছে। আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, দেশব্যাপী আজও এ বৃষ্টি অব্যাহত থাকবে। এর ফলে সারা দেশেই শীতের তীব্রতা বাড়বে। এদিকে এ কারণে সাগর উত্তাল থাকায় সমুদ্রবন্দরগুলোকে ৩ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অধিদপ্তরের তথ্যমতে, আগামীকাল বৃহস্পতিবার আকাশ মেঘমুক্ত হবে। এরপর থেকে শীতের তীব্রতা কিছুটা কমবে। ভারতের অন্ধ্র প্রদেশের ওপর দিয়ে বয়ে যাওয়া ঘূর্ণিঝড়ের প্রভাবে ঢাকাসহ সারা দেশে সোমবার থেকেই থেমে থেমে ঝিরিঝিরি বৃষ্টি হচ্ছে। এতে অধিকাংশ এলাকার রাস্তা কর্দমাক্ত হয়ে উঠেছে।

এদিকে ঘূর্ণিঝড় কেটে গেলেও সাগর উত্তাল থাকায় সমুদ্রবন্দরগুলোকে ৩ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, আজ বুধবারও খুলনা, বরিশাল, চট্টগ্রাম, সিলেট ও ঢাকা বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। বৃষ্টিপাত কমে যাওয়ার পর আকাশ মেঘমুক্ত হলে রাতের তাপমাত্রা কিছুটা কমবে, তবে বাড়বে শীতের তীব্রতা।