১৯ মার্চ ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রধানমন্ত্রীর দেওয়া অর্থ পেলেন ক্রিকেটার চামেলী

প্রধানমন্ত্রীর দেওয়া অর্থ পেলেন ক্রিকেটার চামেলী

অনলাইন রিপোর্টার ॥ বাংলাদেশ নারী ক্রিকেট দলের সাবেক খেলোয়াড় চামেলী খাতুন প্রধানমন্ত্রীর দেওয়া পাঁচ লাখ টাকার চেক পেয়েছেন। বুধবার বেলা ১১টার দিকে রাজশাহী জেলা প্রশাসক এস এম আবদুল কাদের নিজ দপ্তরে তার হাতে চেক তুলে দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্রিকেটার চামেলীর চিকিৎসার পুরো ব্যয় বহনের প্রতিশ্রুতি দিয়েছিলেন। সেই সহযোগিতার চেক তার হতে তুলে দেওয়া হয়।

এ সময় জেলা প্রশাসক চামেলীর চিকিৎসার সার্বিক খোঁজখবর নেন। প্রাধনমন্ত্রী শেখ হাসিনার প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন এই অলরান্ডার। চেক পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন চামেলী খাতুন।

তিনি জানান, গত ১২ ডিসেম্বর চিকিৎসা শেষে রাজশাহী ফিরলে জেলা প্রশাসকের দপ্তর থেকে প্রাধনমন্ত্রীর এই অর্থায়নের বিষয়টি জানানো হয়েছিল। বুধবার সকালে নিজ দপ্তরের তার হাতে এই চেক তুলে দেওয়া হয়। এ সময় তার সাথে ছিলেন বড় বোন রওশানারা ফেন্সি, মেজো বোন চম্পা বেগম ও ভাগ্নে তৌহিদ অনিক।

২০১১ সালে চামেলীর পায়ের লিগামেন্ট ছিঁড়ে যাওয়ায় দীর্ঘদিন থেকে অবস্থান করছিলেন রাজশাহী মহানগরীর দরগাপাড়ার জরাজীর্ণ বাড়ির একটি ঘরে। বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হলে অনেকেই তার পাশে এসে দাঁড়ান। এ সময় তার চিকিৎসার সব দায়িত্ব নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত ২ নবেম্বর রাজশাহী থেকে প্রথমে ঢাকায় জাতীয় অর্থপেডিক হাসপাতাল ও পুনর্বাসন কেন্দ্রে। পরে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে তার চিকিৎসার ব্যবস্থা করা হয় ভারতে। গত ২৩ নবেম্বর চিকিৎসার জন্য ভারতের ব্যাঙ্গালুরু যান। সেখানকার বেসরকারি স্পর্শ অর্থপেডিক হাসপাতালে ভর্তি হন ২৫ নভেম্বর।

ভারতের ব্যাঙ্গালুরুর স্পর্শ অর্থপেডিক হাসপাতালে চামেলীর ডান পায়ের লিগামেন্টের অস্ত্রোপচার হয় গত ২৬ নবেম্বর। অপারেশন স্থানের সার্বিক বিবেচনা করে আগামী ২২ ডিসেম্বর সেলাই কাটার পরামর্শ দেওয়া হয়েছে তাকে। স্থানীয় হাসপাতালেই তা কাটা হবে। গত ১২ ডিসেম্বর তিনি দেশে ফেরেন।

বাংলাদেশ জাতীয় নারী দলের হয়ে ১৯৯৯ থেকে ২০১১ পর্যন্ত মাঠ মাতিয়েছেন চামেলী খাতুন। ২০১০ সালের এশিয়া কাপের রানার আপ হওয়া দলের হয়ে মাঠ মাতান এই দাপুটে ক্রিকেটার। এর বাইরে ঢাকা বিভাগে খেলেছেন টানা। দুই মৌসুম শেখ জামালের ক্যাপ্টেন হিসেবে সামনে থেকে টেনে নিয়ে গেছেন দলকে। সেই তিনিই পরাস্ত হন ইনজুরিতে।