১৯ মার্চ ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গ্রহণযোগ্য সংসদ নির্বাচন করতে চাই ॥ নির্বাচন কমিশনার রফিকুল

গ্রহণযোগ্য সংসদ নির্বাচন করতে চাই ॥ নির্বাচন কমিশনার রফিকুল

নিজস্ব সংবাদদাতা, রংপুর ॥ আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন ও ২০১৪ সালের জাতীয় সংসদ নির্বাচন এক দৃষ্টিতে দেখতে নারাজ নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম। তিনি বলেছেন, যে নির্বাচন বাংলাদেশ ও বাংলার নাগরিকদের বিশ্বে মাথা উঁচু করার ক্ষমতা রাখবে, বিশ্বের দরবারে বাঙ্গালী জাতীর মর্যাদা বৃদ্ধি করবে, এমন গ্রহণযোগ্য একাদশ জাতীয় সংসদ নির্বাচন করতে চাই। আজ বুধবার বেলা সোয়া ২টায় রংপুর জেলা পরিষদ কমিউনিটি সেন্টারে গণমাধ্যমকর্মীদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি ।

এসময় তিনি আরও বলেন, আমাদের দায়িত্ব ভোটের মাঠ সমতল রাখা। এমন কোনও ভোটার নেই যেন ভোট কেন্দ্রে যেতে না পারে। সকল প্রার্থী ও দলের সাথে সম আচরণ করার চেষ্টা করছি। কেউ যদি আইন শৃঙ্খলা অবনতির চেষ্টা করে, তা কঠোর ভাবে দমন করা হবে।

দেশে ৪ হাজার ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ ও আইন প্রয়োগকারী সংস্থা ইসির নির্দেশ মানছেন না সাংবাদিকদের এ প্রশ্ন উড়িয়ে দিয়ে নিবার্চন কমিশনার রফিকুল ইসলাম বলেন, যদি ইসির নির্দেশ নাই মানে, তাহলে সকাল থেকে কেনো আইন শৃঙ্খলায় নিয়োজিত সদস্যরা অপেক্ষামান রয়েছে। তবে, দেশে ৪ হাজার ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ বলা যাবে না। কিন্তু ৪ হাজার ভোট কেন্দ্রই গুরুত্বপূর্ণ।

এর আগে রংপুর বিভাগীয় সদরে মাঠ পর্যায়ের কর্মকর্তা ও স্থানীয় আইন শৃঙ্খলা কর্তৃপক্ষের সাথে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আইন শৃঙ্খলা ও অন্যান্য বিষয়ে মতবিনিময় সভায় তিনি সভাপতির দায়িত্ব পালন করেন।