২১ মার্চ ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এফবিসিসিআইয়ের শীতবস্ত্র বিতরণ

এফবিসিসিআইয়ের শীতবস্ত্র বিতরণ

অর্থনৈতিক রিপোর্টার ॥ রাজধানীর শীতার্ত দরিদ্র জনগণের সাহায্যার্থে এফবিসিসিআই ফাউন্ডেশনের উদ্যোগে বুধবার তেজগাঁওয়ের তিব্বত কলোনি বাজার এবং বনানীর কড়াইল এরশাদ স্কুল মাঠে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন এবং সিনিয়র সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম স্থান দুটিতে শীতার্ত জনগণের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন। এফবিসিসিআই পরিচলক এবং এফবিসিসিআই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক হাবিব উল্লাহ ডন বিতরণ কার্যক্রমে অংশ নেন। এছাড়াও এফবিসিসিআই পরিচালক খন্দকার রুহুল আমিন, কোহিনুর ইসলাম এবং রাশেদুল হোসেন চৌধুরীও (রনি) শীতবস্ত্র বিতরণ করেন। তেজগাঁওয়ের তিব্বত কলোনি বাজারে শীতবস্ত্র বিতরণ করা হয়। এফবিসিসিআই সভাপতি, সিনিয়র সহ-সভাপতি ও এফবিসিসিআই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক হাবিব উল্লাহ ডন এসময় বক্তব্য রাখেন। তেজগাঁও ওয়ার্ড আওয়ামী লীগের কাউন্সিলর জনাব শফিউল্লাহ শফিও বক্তব্য রাখেন।

এফবিসিসিআই সভাপতি তাঁর বক্তব্যে বলেন, এফবিসিসিআই ফাউন্ডেশনের পক্ষ থেকে স্থানীয় জনগণের মাঝে শীতবস্ত্র বিতরণ করতে পেরে তারা অত্যন্ত সন্তুষ্ট। এফবিসিসিআই ফাউন্ডেশন দেশে বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের সময় এবং বিশেষ পরিস্থিতিতে সাধ্যমত দূর্গত জনগণের পাশে এসে দাঁড়ায় বলে তিনি উল্লেখ করেন।

বনানীর কড়াইল এরশাদ স্কুল মাঠেও এফবিসিসিআই ফাউন্ডেশনের পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ করা হয়। এসময় এফবিসিসিআই নেতৃবৃন্দ ছাড়াও ওয়ার্ড কাউন্সিলর হাজী মফিজুর রহমান বক্তব্য রাখেন।

উল্লেখ্য, ২০০৮ সালে প্রতিষ্ঠিত এফবিসিসিআই ফাউন্ডেশন দেশের সাধারণ মানুষ এবং ক্ষুদ্র ব্যবসায়িদের কল্যাণে কাজ করে আসছে। ফাউন্ডেশনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসংস্থান সামগ্রী (সেলাই মেশিন, ভ্যান ইত্যাদি) প্রদানের মাধ্যমে ইতিমধ্যে বিপুল সংখ্যক নারী-পুরুষকে সাবলম্বী করে তোলা হয়েছে। ফাউন্ডেশন আগামিতে বিদেশ গমনেচ্ছু কর্মীদের দক্ষতা বৃদ্ধিতে ভাষা শিক্ষা কোর্স, দরিদ্র কৃষকদের মাঝে কৃষি উপকরণ প্রদান এবং বেকার জনগোষ্ঠীর কর্মসংস্থানের লক্ষ্যে কারিগরি ও হস্তশিল্প তৈরি প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনার উদ্যোগ নেবে।