২৪ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

অস্ট্রেলিয়ান ওপেনে শারাপোভার খেলা নিয়ে সংশয়

অস্ট্রেলিয়ান ওপেনে শারাপোভার খেলা নিয়ে সংশয়

অনলাইন ডেস্ক ॥ মারিয়া শারাপোভার সবশেষ অস্ট্রেলিয়ান ওপেন জয়টা ২০০৮ সালে। এর পর আর এই গ্র্যান্ড স্লাম জেতা হয়নি রাশিয়ান তারকার। ১৫ মাসের ডোপিং নিষেধাজ্ঞার পর ২০১৭ সালে শুধু জেতেন তিয়ানজিন ওপেন। বছর শুরুর এই গ্র্যান্ড স্লামে ফেরার লক্ষ্য থাকলেও তা সংশয়ে পড়ে গেছে শেনঝেন ওপেনে পাওয়া চোটে।

অস্ট্রেলিয়ান ওপেন শুরু হতে বাকি আর ১০ দিন। তার আগে তার প্রস্তুতিমূলক এই টুর্নামেন্টে কোয়ার্টার ফাইনালে বিদায় নিতে হয়েছে খেলা শেষ হওয়ার আগে। বাম উরুতে চোটের কারণে দ্বিতীয় সেটেই তাকে বাধ্যতামূলক খেলা ছাড়তে হয়। তাতে প্রতিপক্ষ আরিয়ানা সাবালেঙ্কা পৌঁছে যান সেমি ফাইনালে। সাবালেঙ্কা জয় পান ৬-১, ৪-২ গেমে।

৩১ বছর বয়সী শারাপোভা খেলার মাঝে নেই দীর্ঘদিন ধরে।২৯তম র্যাংকিংয়ে থাকা শারাপোভার দ্বিতীয় সেটে দ্বারস্থ হতে হয় চিকিৎসকের। মেডিক্যাল টিমের সাহায্য নিয়ে শুশ্রূষা নেন। শেষ পর্যন্ত আর খেলা চালিয়ে যেতে পারেননি।

এমন চোটের কারণে অস্ট্রেলিয়ান ওপেনে সময়ের আগে সুস্থ হতে পারবেন কিনা তা নিয়ে সংশয় দেখা দিয়েছে। ডোপিং নিষেধাজ্ঞার পর খুব বেশি যে নিজেকে জানান দিতে পেরেছেন এমনটাও নয়। এই সময়ে গত বছরের ফ্রেঞ্চ ওপেনের কোয়ার্টার ফাইনালে পৌঁছানোই সর্বোচ্চ সাফল্য ছিলো তার। উইম্বলডনে এবং ইউএস ওপেনে দ্রুত বিদায় নিতে হয় তাকে। যা প্রমাণ করে এখনও ক্ষুরধার হয়নি তার ফর্ম।