২১ মার্চ ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দ্বিতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ডের ২১ রানে জয়

দ্বিতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ডের ২১ রানে জয়

অনলাইন ডেস্ক ॥ দ্বিতীয় ওয়ানডেতে মাউন্ট মঙ্গানুইতে ২১ রানে জিতে তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেছে কেন উইলিয়ামসনের দল। ৩২০ রানের লক্ষ্য তাড়ায় ২৯৮ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা।

বড় রান তাড়ায় শুরুটা ভালো হয়নি শ্রীলঙ্কার। দানুশকা গুনাথিলাকা ছাড়া ভালো করতে পারেননি প্রথম ছয় ব্যাটসম্যানের কেউ। ৭৩ বলে এই ওপেনারের ৭১ রানের পরও ১২৮ রানে ৭ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় সফরকারীরা। খাদের কিনারা থেকে দলকে টেনে তোলার কৃতিত্ব থিসারার। লাসিথ মালিঙ্গার সঙ্গে অষ্টম উইকেটে ৭৫ রানের জুটিতে গড়েন প্রাথমিক প্রতিরোধ। কয়েকবার জীবন পাওয়া মালিঙ্গা ১৭ রান করে ফিরলে ভাঙে বিপজ্জনক হয়ে উঠা জুটি। নবম উইকেটে লাকশান সান্দক্যানের সঙ্গে থিসারার ৫১ রানের জুটিতে কমে ব্যবধান। দশম উইকেটে নুয়ান প্রদিপের সঙ্গে বাঁহাতি এই ব্যাটসম্যানের ৪৪ রানের জুটিতে বেঁচে থাকে সম্ভাবনা।

টিম সাউদির এক ওভারে চারটি ছক্কা হাঁকিয়ে সমীকরণ সহজ করে ফেলেছিলেন থিসারা। কিন্তু ম্যাট হেনরিকে ছক্কায় উড়ানোর চেষ্টায় ট্রেন্ট বোল্টের দারুণ ক্যাচে ১৪০ রানে থামেন বাঁহাতি এই ব্যাটসম্যান। তার ৭৪ বলের বিস্ফোরক ইনিংসটি গড়া ১৩ ছক্কা ও ৮ চারে।

এর আগে বে ওভালে শনিবার টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি নিউ জিল্যান্ডের। আগের ম্যাচে সেঞ্চুরি করা মার্টিন গাপটিলকে পঞ্চম ওভারে ফেরান মালিঙ্গা। অধিনায়ক উইলিয়াসমনকে দ্রুত বিদায় করেন প্রদিপ।

পরের পাঁচ উইকেটের কেবল একটি নেন লঙ্কান বোলাররা। ৩২ রান করা হেনরি নিকোলসকে ফেরান মালিঙ্গা। বাকি চার ব্যাটসম্যান ফিরেন রান আউট হয়ে। রস টেইলরের সঙ্গে ১১২ রানের জুটি গড়া কলিন মানরো করেন ৮৭ রান। তার ৭৭ বলে আক্রমণাত্মক ইনিংস গড়া ১২ চার ও দুই ছক্কায়।

দায়িত্বশীল ব্যাটিংয়ে এগোনো টেইলর থামেন ৯০ রানে। এক-দুই নিয়ে খেলা অভিজ্ঞ এই মিডল অর্ডার ব্যাটসম্যানের ১০৫ বলের ইনিংসে চার চারটি, ছক্কা একটি। শেষের দিকে ঝড় তুলেন জেমস নিশাম। ৩৭ বলে পাঁচ চার আর তিন ছক্কায় এই অলরাউন্ডার দলকে নিয়ে যান তিনশ রানে।

থিসারা ঝড়ে সেই রান পেরিয়ে যাওয়ার আশা জাগিয়েও শেষ পর্যন্ত পেরে উঠেনি শ্রীলঙ্কা। আগামী সোমবার নেলসনে হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্য মাঠে নামবে তারা।

সংক্ষিপ্ত স্কোর:

নিউজিল্যান্ড: ৫০ ওভারে ৩১৯/৭ (গাপটিল ১৩, মানরো ৮৭, উইলিয়ামসন ১, টেইলর ৯০, নিকোলস ৩২, নিশাম ৬৪, সাইফার্ট ২২, সাউদি ১*; মালিঙ্গা ২/৪৫, প্রদিপ ১/৫৯, গুনাথিলাকা ০/১০, থিসারা ০/৬৯, সান্দাক্যান ০/৫৬, প্রসন্ন ০/৩৪, গুনারত্নে ০/৪০)

শ্রীলঙ্কা: ৪৬.২ ওভারে ২৯৮ (ডিকভেলা ৯, গুনাথিলাকা ৭১, কুসল পেরেরা ৪, মেন্ডিস ২০, চান্দিমাল ৩, গুনারত্নে ৬, থিসারা ১৪০, প্রসন্ন ০, মালিঙ্গা ১৭, সান্দাক্যান ৬, প্রদিপ ৩*; বোল্ট ১/৬১, সাউদি ১/৬৮, হেনরি ২/৫২, উইলিয়ামসন ০/৮, সোধি ৩/৫৫, নিশাম ২/৪৮)

ফল: নিউ জিল্যান্ড ২১ রানে জয়ী । ম্যান অব দা ম্যাচ: থিসারা পেরেরা