২০ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দেশকে দুর্নীতি, বৈষম্য ও দেশবিরোধীদের হুমকি থেকে মুক্ত না করা পর্যন্ত সংগ্রাম চলবে

দেশকে দুর্নীতি, বৈষম্য ও দেশবিরোধীদের হুমকি থেকে মুক্ত না করা পর্যন্ত সংগ্রাম চলবে

স্টাফ রিপোর্টার ॥ ‘নির্বাচন পরিচালনায় নেতৃত্বের সীমাহীন ব্যর্থতা ঢাকতে মনগড়া অভিযোগের ফিরিস্তি এবং পুননির্বাচনের দাবি তুলে বিএনপি নতুন ষড়যন্ত্রের বীজ বপনের অপচেষ্টা করছে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

শনিবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর গণমাধ্যম কর্মী ও দলীয় নেতা-কর্মীদের সাথে মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

ইনু বলেন, ‘নির্বাচনে বিএনপির নেতারা সম্পূর্ণ ব্যর্থ ও জনবিচ্ছিন্ন ছিলেন। অস্বাভাবিক পরিস্থিতি তৈরীর উছিলা খুঁজে গয়েবী শক্তির হস্তক্ষেপের অপেক্ষায় নির্বাচনের দিকে মন না দিয়ে তারা ষড়যন্ত্রের পথে পা বাড়িয়েছে। কিন্তু তা সমফল হয়নি। দেশের মানুষ তাদের ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। এখন পিঠ বাঁচানোর জন্য মনগড়া অভিযোগের আশ্রয় নিয়েছে।’ ‘নির্বাচনে হারলেই ফল প্রত্যাখ্যান বিএনপির পুরোনো রাজনৈতিক বদঅভ্যাস’ উল্লেখ করে হাসানুল হক ইনু বলেন, ‘তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অনুষ্ঠিত নির্বাচনের ফলও হারা মাত্র প্রত্যাখ্যান করেছে বিএনপি।

এসময় ‘বাংলাদেশ এখনো জঙ্গি-জামায়াত-যুদ্ধাপরাধী-রাজাকার ও তাদের দোসরদের হুমকি থেকে মুক্ত নয়’ উল্লেখ করে ইনু বলেন, ‘দেশকে দুর্নীতি, বৈষম্য ও দেশবিরোধীদের হুমকি থেকে সম্পূর্ণ মুক্ত না করা পর্যন্ত জাসদের সংগ্রাম চলবেই।’ সাংবাদিকদের ওপর হুমকি দেয়া সংক্রান্ত প্রশ্নের জবাবে জনাব ইনু বলেন, ‘আপনারা নির্ভয়ে কাজ করুন। কোন হুমকি এলেই তথ্য মন্ত্রণালয়কে অবহিত করুন। শেখ হাসিনার সরকার গণমাধ্যমবান্ধব সরকার।’

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়স্থ শহীদ কর্নেল তাহের মিলনায়তনে আয়োজিত সভায় ঢাকা মহানগর জাসদের সমন্বয়ক মীর হোসাইন আখতারের সভাপতিত্বে অংশ নেন, দলটির সাধারণ সম্পাদক ও নবনির্বাচিত সংসদ সদস্য শিরীন আখতার, জাসদ স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন, নুরুল আখতার, নাদের চৌধুরী, সহ-সভাপতি আফরোজা হক রীনাসহ জাসদ কেন্দ্রীয় ও মহানগর জাসদের নেতৃবৃন্দ।

এবারের নির্বাচনে মহাজোট থেকে তিনটি আসনে প্রতিদ্বন্দিতা করেছিল ইনুর দল। এরমধ্য দুটি আসনে জয় পায় জাসদ নেতারা। ২০০৮ সালের নির্বাচনের আগে থেকে গঠিত ১৪ দলের অন্যতম শরিক জাসদ। ২০১৪ সালের জাতীয় সংসদ নির্বাচনের পর তথ্য মন্ত্রী হিসেবে জাসদ প্রধান ইনু দায়িত্ব পালন করেন।

নির্বাচিত সংবাদ