১৭ সেপ্টেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কুমিল্লাকে ১২৮ রানের লক্ষ্য দিলো সিলেট

কুমিল্লাকে ১২৮ রানের লক্ষ্য দিলো সিলেট

অনলাইন ডেস্ক ॥ বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটের ষষ্ঠ আসরের দ্বিতীয় দিনের প্রথম খেলায় মাঠে নেমেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও সিলেট সিক্সার্স। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৭ রান করে কুমিল্লা। জয়ের জন্য ১২৮ রান করতে হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ।

শুরুতেই দলীয় পাঁচ রানের মাথায় লিটন দাস আউট হয়ে সাজঘরে ফিরে যান। আউট হবার আগে ১ রানে করে মেহেদি হাসানের বলে স্মিথের হাতে ধরা পড়েন তিনি। এর পর দলীয় ২৩ রানে দুই উইকেট হারায়ে প্রাথমিক চাপে পড়ে সিলেট। লিটনের বিদায়ের পর ডেভিড ওয়ার্নার মারমুখি হয়ে ব্যাট করেন। ব্যাক্তিগত ১৪ রানে রান আউটের শিকার হন এই অজি ব্যাটসম্যান। তার ১৪ রানে তিনটি চারের মার ছিলো।

লিটন ও ওয়ার্নার আউট হবার পর সিলেটের রানের চাকা সচল রাখে আফিফ হোসেন। কিন্তু বেশি দূর যেতে পারলেন না তিনি সেই সাথে দলীয় ৪৬ রানে আউট হয়ে ফিরে গেলে সিলেটের তৃতীয় উইকেটের পতন হয়। ১৬ বল খেলে ১৯ রান করে সাইফুদ্দিনের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান তিনি।

সঙ্গীকে হারিয়ে যেন নিজেও আর ক্রিজে থাকতে পারলেন না তৌহিদ হৃদয়। ব্যাক্তিগত ৮ রান করে দলিয় ৪৬ রানে তিনিও আফ্রিদির বলে এলবি হয়ে মাঠ ছাড়েন। সেই সাথে সিলেট সিক্সার্স দলিয় ৪৬ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে। দলীয় ৪৬ রানে ৫ উইকেট হারিয়ে চাপে সিলেট। অনেকদিন পর মাঠে ফিরে নিজের জাত চেনাতে পারলেন না টাইগার হার্ডহিটার সাব্বির রহমান। ব্যাক্তিগত ৭ রান করে দলীয় ৫৬ রানে তিনি সাজঘরে ফিরে যান।

এরপরে দলের হাল ধরেন নিকোলেস পুরান। তার ৪১ রানের ইনিংসে রানের খরা কাটে। ক্যাঁচ দিয়ে ফিরে যান তিনি। তার মত করে ক্যাঁচ দিয়ে ফেরেন অলক কাপালি ও তাসকিন। এরপর আর উইকেট পড়েনি। কিন্তু বিধি বাম। ওভার শেষ হওয়ায় থেমে যায় সিলেট। প্রথম ইনিংসে ৮ উইকেট হারিয়ে সিলেটের সংগ্রহ ১২৭ রান। জয়ের জন্য খুব ছোট লক্ষ্য দিলে কুমিল্লাকে।

এর আগে, টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন কুমিল্লা ভিক্টোরিয়ান্স অধিনায়ক স্টিভেন স্মিথ।

সিলেট সিক্সার্স একাদশ

ডেভিড ওয়ার্নার(অধিনায়ক) ,লিটন দাস,নিকোলাস পুরান, অলোক কাপালি, সাব্বির রহমান,আফিফ হোসেন, আল-আমিন হোসেন, তৌহিদ হৃদয়, সন্দীপ লামিচানে,মোহাম্মদ ইরফান,তাসকিন আহমেদ।

কুমিল্লা একাদশ

স্টিভেন স্মিথ(অধিনায়ক), আনামুল হক বিজয়, তামিম ইকবাল, ইমরুল কায়েস, সাইফ উদ্দিন, আবু হায়দার রনি, মোহাম্মদ শহীদ, মেহেদী হাসান, এভিন লুইস, শহীদ আফ্রিদি ও শোয়েব মালিক।

দিনের অপর ম্যাচে বিকেল ৫টা ২০ মিনিটে মুখোমুখি হবে রংপুর রাইডার্স ও খুলনা টাইটান্স। রংপুর অবশ্য তাদের প্রথম ম্যাচে চিটাগং ভাইকিংসের কাছে হেরে গেছে। এই ম্যাচটি তাদের জন্য ঘুরে দাঁড়ানোর ম্যাচ। আজকের ম্যাচে রংপুরের হয়ে মাঠে নামবেন টি-টোয়েন্টির বিধ্বংসী ব্যাটসম্যান ক্রিস গেইল। আর খুলটা টাইটান্সের জন্য জয় দিয়ে শুভসূচনা করার ম্যাচ এটি।

এই মাত্রা পাওয়া