২৩ জানুয়ারী ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শিল্পী আঁখির জন্মদিনে আজিজের উপহার

শিল্পী আঁখির জন্মদিনে আজিজের উপহার

অনলাইন রিপোর্টার ॥ গানের আঙিনায় জনপ্রিয় এক নাম আঁখি আলমগীর। ছোটবেলা থেকেই গানের সঙ্গে তার পথচলা। কিন্নরী কণ্ঠে সুরের মূর্ছনা ছড়িয়ে তিনি মুগ্ধতা দিয়ে চলেছেন। একজন মিষ্টি ব্যবহারের মানুষ আঁখি আরও বেশি জনপ্রিয় শোবিজে। তারই প্রমাণ মিললো তার জন্মদিনের অনুষ্ঠানে। গেল ৭ জানুয়ারি সন্ধ্যায় রাজধানীর গুলশান ক্লাবে আঁখিকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে হাজির হয়েছিলো শোবিজের নানা অঙ্গনের তারকারা।

কেউ এসেছেন ফুল হাতে, কেউ বা উপহার-ভালোবাসা নিয়ে। তবে জন্মদিনে আঁখি আলমগীর চমকে গেলেন নতুন একটি গান উপহার পেয়ে। জনপ্রিয় সিনেমা প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ অনুষ্ঠানে ঘোষণা দেন, জাজের নির্মিতব্য নতুন সিনেমাতে একটি গান করবেন আঁখি আলমগীর।

এই ঘোষণার পর উপস্থিত সবাই হাততালি দিয়ে অভিনন্দিত করেন আঁখিকে। আর আব্দুল আজিজকে ধন্যবাদ জানান সুহাসিনী গায়িকা। আঁখি আলমগীর তার জন্মদিনে আসা কয়েকজন অতিথিদের মঞ্চে ডেকে নেন। শুরুটা হয় তার বাবা চিত্রনায়ক আলমগীরকে দিয়ে। তিনি তার মেয়ের জন্য সবার কাছে দোয়া চান।

এরপর মঞ্চে আসেন শওকত আলী ইমন, ওমর সানি, বাচসাসের সভাপতি আব্দুর রহমান, রিজিয়া পারভীন, রবি চৌধুরীসহ আরও অনেকেই। মঞ্চে এসে আব্দুল আজিজ বলেন, ‘আঁখি আলমগীর আমাদের সবার প্রিয়, আমারও খুব প্রিয়। তাকে ধন্যবাদ এই সুন্দর সুন্দর ও গুণী মানুষদের ভিড়ে আমাকে আমন্ত্রণ করার জন্য। আমি আপনাদের সামনে আজ একটি ঘোষণা দিতে চাই। জাজের নতুন একটি ছবিতে আঁখি আলমগীর গান করবেন। গানটির সুর-সংগীত করবেন শওকত আলী ইমন।’

আঁখি আলমগীরের জন্মদিনের পার্টিতে উপস্থিত ছিলেন তার বাবা চিত্রনায়ক আলমগীর, মা খোশনূর, তার ছোট বোন তুলতুল, আঁখির দুই মেয়ে স্নেহা ও আারিয়া’সহ তার পরিবারের আরো অনেকে।

আরও ছিলেন কুমার বিশ্বজিৎ, আব্দুন নূর তুষার, আনজাম মাসুদ, এসডি রুবেল, নিপুণ, কনা, পূজা, কর্ণিয়া, প্রতীক হাসান, দিনাত জাহান মুন্নী, দিঠি আনোয়ার, প্রযোজক নাসিরুদ্দিন দিলু, নায়ক বাপ্পী, আশনা হাবিব ভাবনাসহ আরও অনেকে।

প্রসঙ্গত, ১৯৮৪ সালে ‘ভাত দে’ ছবিতে অভিনয় করেন আঁখি আলমগীর। জীবনের প্রথম ছবি দিয়েই তিনি জয় করে নিয়েছিলেন শিশুশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার! এরপর আর তাকে অভিনয়ে দেখা যায়নি। তিনি থিতু হয়েছেন সংগীতে। শখের বশে চলচ্চিত্রে গান করতে গিয়ে সেখানে জনপ্রিয়তা পান এবং গানকেই পেশা হিসেবে গ্রহণ করেন। ১৯৯৭ সালে প্রকাশিত হয় তার প্রথম একক অ্যালবাম ‘প্রথম কলি’। তারপর থেকে অবিরাম চলছে গানের ভুবনে পদচারণা।