১৯ জানুয়ারী ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জার্মানিতে ডানপন্থী নেতার ওপর দুর্বৃত্তদের হামলা

জার্মানিতে ডানপন্থী নেতার ওপর দুর্বৃত্তদের হামলা

অনলাইন ডেস্ক ॥ জার্মানির উগ্র ডানপন্থী দল অলটার্নেটিভ ফর জার্মানি (এএফডি) এর ব্রেমেন শহরের সভাপতি ফ্রাংক মাগনিৎস দুর্বৃত্তদের হামলায় আহত হয়েছেন।

স্থানীয় সময় সোমবার বিকেলে ব্রেমেন শহরের গোয়েথেপ্লাৎসের কাছে মুখোশধারী তিন দুর্বৃত্ত কাঠ দিয়ে তার মাথায় আঘাত করলে তিনি অচেতন হয়ে পড়েন।

জার্মান সংসদের নিম্নকক্ষের সদস্য ৬৬ বছর বয়সী ফ্রাংক মাগনিৎস সোমবার ব্রেমেনের একটি সংবাদপত্র কার্যালয়ে নতুন বছর উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান শেষে ফিরছিলেন। ফেরার পথে দুর্বৃত্তরা তার ওপর এই হামলা চালায়। এ সময় একজন নির্মাণ শ্রমিক এগিয়ে এলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গেছে।

হামলার ঘটনাটি ‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত' বলে মনে করছে পুলিশ। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

এদিকে এ হামলার নিন্দা জানিয়েছেন দলটির কয়েকজন নেতা। দলটির নেতা চেম ও্যজদেমির এক টুইট বার্তায় বলেন, ‘সহিংসতাকে কোনোভাবেই সমর্থন করা যায় না, এটা যার বিরুদ্ধেই হোক না কেন। ঘৃণা দিয়ে ঘৃণাকে জয় করা যায় না।’

উল্লেখ্য, গত সপ্তাহে জার্মানির ড্যোবেলনে এএফডি কার্যালয়ের সামনে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। গত কয়েক সপ্তাহে সাক্সনি রাজ্যের বিভিন্ন শহরেও এএফডি কার্যালয়ে বেশ কয়েকটি হামলার ঘটনার কথা জানিয়েছে পুলিশ।

সূত্র : ডয়েচে ভেলে