২৩ জানুয়ারী ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

অনলাইন রির্পোটার ॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে তার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর বঙ্গবন্ধুর প্রতিকৃতি সকলের জন্য উন্মোক্ত করে দেয়া হয়। এর পর আওয়ামী লীগের সহযোগী ও ভাতৃপ্রতিম সংহঠনের নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেন।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, যুবলীগ, বাংলাদেশ ছাত্রলীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ, যুব মহিলা লীগ, তাতী লীগ, বঙ্গবন্ধু পরিষদ, জাতীয় পানি উন্নয়ন শ্রমিক কর্মচারী লীগ, বঙ্গবন্ধু মেডিকেল টেকনোলজি পরিষদ, বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতা পরিষদ, মুক্তিযোদ্ধা চেতনাধর্মী প্রতিষ্ঠান তর্জমী, বঙ্গবন্ধু সৈনিক লীগ, বঙ্গবন্ধু প্রজন্ম লীগ, বঙ্গবন্ধু গবেষণা পরিষদ, পরিবহন শ্রমিক লীগসহ বিভিন্ন সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’, ‘আজকের এই দিনে মুজিব তোমায় মনে পড়ে’ ইত্যাদি স্লোগানে পুরো ৩২ নম্বর এলাকা মুখরিত হয়ে ওঠে।

উল্লেখ্য, আজ ঐতিহাসিক ১০ জানুয়ারি । জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস। ১৯৭২ সালের এই দিনে দুপুর ১টা ৪১ মিনিটে জাতির অবিসংবাদিত নেতা ও মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সদ্য স্বাধীন বাংলাদেশের মাটিতে প্রত্যাবর্তন করেন। তার আগে পাকিস্তানের বন্দিদশা থেকে মুক্তি পেয়ে তিনি লন্ডন যান। লন্ডর থেকে দিল্লী হয়ে ঢাকায় ফেরেন।