২১ জানুয়ারী ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জ্বালানি কাঠসহ ট্রাক জব্দ

জ্বালানি কাঠসহ ট্রাক জব্দ

নিজস্ব সংবাদদাতা, পটিয়া ॥ জ্বালানি কাঠসহ একটি ট্রাক চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের পটিয়া রেঞ্জের কর্মকর্তারা আটক করেছে। বৃহস্পতিবার বিকেল ৫টায় চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহা সড়কের চন্দনাইশ উপজেলার বাদামতল এলাকা থেকে জ্বালানি কাঠসহ ট্রাকটি জব্দ করা হয়েছে। যার আনুমানিক মূল্য দুই লাখ টাকা। গত এক মাসে ওই এলাকা থেকে ৫০০ ফুট জ্বালানি কাঠ জব্দ করা হয়েছে।

জানা গেছে, শীত মওসুম শুরুর হওয়ার পর পরেই চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহা সড়ক হয়ে প্রায় সময় বিভিন্নস্থানে জ্বালানি কাঠ ও পাহাড়ি কাঠ পাচার হয়ে থাকে। চট্টগ্রাম বিভাগীয় বন কর্মকর্তা মোজাম্মেল হকের নির্দেশে পটিয়া বন রেঞ্জের কর্মকর্তা সাইফুল ইসলামের নেতৃত্বে অভিযান চালিয়ে জ্বালানি কাঠবাহী ট্রাক জব্দ করা হয়েছে। এই সময় কাঠবাহী ট্রাক (চট্টমেট্রো ট-১১-৫৪২৬) আটক করলেও চালক ও হেলপার পলাতক রয়েছে। অভিযানের সময় উপস্থিত ছিলেন, বন বিভাগের আমির খসরু, মো. শাহজাহান, নুরুল আলম, দেলোয়ার হোসেন, বন বিভাগের হেডম্যান মো. মহিউদ্দিন ও মাহবুব।

পটিয়া বন রেঞ্জের বন কর্মকর্তা সাইফুল ইসলাম জানিয়েছেন, মহা সড়ক হয়ে জ্বালানি কাঠ পাচারের সময় চন্দনাইশ বাদামতল এলাকা থেকে বড় একটি ট্রাকসহ কাঠ আটক করা হয়েছে। এই ব্যাপারে বন আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

নির্বাচিত সংবাদ