২২ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিএনপির নারী প্রার্থীদের সঙ্গে ইইউ প্রতিনিধি দলের বৈঠক

স্টাফ রিপোর্টার ॥ একাদশ সংসদ নির্বাচনে অংশ নেয়া বিএনপির নারী প্রার্থীদের সঙ্গে বৈঠক করেছে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) একটি প্রতিনিধি দল। বৃহস্পতিবার বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে নির্বাচনের বিভিন্ন অনিয়ম তুলে ধরেন বিএনপির নারী প্রার্থীরা। এ সময় তারা নির্বাচনে কারচুপির বিভিন্ন তথ্য-উপাত্ত তুলে ধরেন বলে জানা যায়।

সকাল সাড়ে ১০টায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়া বিএনপির নারী প্রার্থীদের সঙ্গে ইইউ প্রতিনিধি দলের বৈঠক শুরু হয়ে চলে প্রায় দেড় ঘণ্টা। ইইউ প্রতিনিধি দলে ছিলেন এরিনি মারিয়া গোনারি ও ডেভিড নোয়েল ওয়ার্ড। আর বিএনপির নারী প্রার্থীদের মধ্যে ছিলেন দলের সাংগঠনিক সম্পাদক ও ফরিদপুর-২ আসনের প্রার্থী শামা ওবায়েদ, দলের নির্বাহী কমিটির সদস্য, ঝালকাঠি-২ আসনের প্রার্থী জেবা আমিন খান ও সিরাজগঞ্জ-২ আসনের প্রার্থী রুমানা মাহমুদ প্রমুখ।

বিএনপিকে নির্মূল করতে আওয়ামী লীগ মরিয়া- ফখরুল ॥ বিএনপিকে নির্মূল করতে ক্ষমতাসীন আওয়ামী লীগ মরিয়া হয়ে উঠেছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ অভিযোগ করেন। ফখরুল বলেন, ঝিনাইদহ-৪ আসনে ধানের শীষের প্রার্থী ও স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজকে জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের ঘটনায় নিন্দা জানাচ্ছি। সেই সঙ্গে অবিলম্বে তার মুক্তি দাবি করছি।