২১ মার্চ ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ধোনির ঠান্ডা মানসিকতা রক্ষাকবচ হয়ে উঠবে শিবিরে ॥ গাভাস্কার

ধোনির ঠান্ডা মানসিকতা রক্ষাকবচ হয়ে উঠবে শিবিরে ॥ গাভাস্কার

অনলাইন ডেস্ক ॥ মহেন্দ্র সিংহ ধোনির উপস্থিতির জন্যই হারদিক পান্ডিয়া-লোকেশ রাহুলকে নিয়ে নয়া বিতর্কের জের স্পর্শ করবে না ভারতীয় ক্রিকেট দলকে। এমনই মনে করছেন সুনীল গাভাস্কার। তাঁর মতে, প্রাক্তন অধিনায়কের ধীর-স্থির ভাব, ঠান্ডা মানসিকতা রক্ষাকবচ হয়ে উঠবে শিবিরে।

ঘটনা হল, ‘কফি উইথ কর্ণ’ অনুষ্ঠানে দু’জনের বলা বক্তব্যের পরিপ্রেক্ষিতে সরগরম ক্রিকেটমহল। দুই ক্রিকেটারকে দুই ম্যাচ নির্বাসনের সুপারিশ করেছেন প্রশাসকদের কমিটির (সিওএ) প্রধান বিনোদ রাই। যা পরিস্থিতিতে তাতে শনিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম একদিনের ম্যাচে দুই ক্রিকেটারকে পাওয়া যাবে কিনা, তা নিয়ে রয়েছে ধোঁয়াশা।

এক বৈদ্যুতিন মাধ্যমে গাভাস্কার বলেছেন, “ধোনি ফিরে এসেছে বলে যাই ঘটুক না কেন ভারতীয় ক্রিকেট দলে তার প্রভাব পড়বে না।” ফোকাস না হারিয়ে ভারত যে একদিনের সিরিজ জেতার জন্য ঝাঁপিয়ে পড়বে, সেটাও বলেছেন কিংবদন্তি ওপেনার। একদা ‘ক্যাপ্টেন কুল’ বলে পরিচিত এমএসডি ক্রিকেটারদের সঠিক পথে নিয়ন্ত্রিত করতে পারবেন বলেও আশাবাদী তিনি।

বৃহস্পতিবারই ধোনির উপস্থিতি ভারতীয় দলের কাছে অত্যন্ত জরুরি বলে জানিয়েছিলেন সহ-অধিনায়ক রোহিত শর্মা। তিনি বলেছিলেন, ধোনির অভিজ্ঞতা দলের কাছে অত্যন্ত কার্যকরী। উইকেটের পিছন থেকে ডিআরএস নেওয়া, ফিল্ড সাজানো নিয়ে তাঁর পরামর্শ অত্যন্ত উপকারী বলে জানিয়েছিলেন রোহিত। সদ্য সমাপ্ত বর্ডার-গাভাস্কার ট্রফিতে ডিআরএস নেওয়ার ক্ষেত্রে কোহলি সবসময় সঠিক সিদ্ধান্ত নিতে পারেননি। ধোনির উপস্থিতি তাঁকে একদিনের সিরিজে গাইড করতে পারবে বলে মনে করা হচ্ছে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা