২৪ জানুয়ারী ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

র‌্যাবের অভিযানে ৬ দুর্ধর্ষ ডাকাত পাকড়াও

  • বিপুল ইয়াবা জব্দ

স্টাফ রিপোর্টার ॥ র‌্যাবের পৃথক অভিযানে মা-মেয়ে ও মেয়ের জামাইয়ের নেতৃত্বে গড়ে ওঠা আন্তঃজেলা ডাকাত দলের ছয় দুর্ধর্ষ ডাকাত ও লবণ বোঝাই ট্রাক থেকে বিপুল ইয়াবা ও ইয়াবা বিক্রির প্রায় দুই লাখ টাকাসহ তিন মাদক কারবারি গ্রেফতার হয়েছে। ডাকাত দলটির কাছ থেকে উদ্ধার হয়েছে ডাকাতি করা স্বর্ণ ও টাকা। মা-মেয়ে ও মেয়ের জামাইয়ের কাছে ডাকাতি করা মালামাল রাখত। ডাকাতি করা মালামাল দিয়ে গ্রেফতারকৃতরা একটি দোকানও চালাত।

গত ১০ জানুয়ারি র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল এমরানুল হাসানের সার্বিক নির্দেশনায় রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জ এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালিত হয়। আগাম তথ্যের ভিত্তিতে লবণবোঝাই একটি ট্রাকে তল্লাশি চালানো হয়। ট্রাকটির ড্রাইভিং সিটের পেছনে লুকানো অবস্থায় ৩৪ হাজার পিস ইয়াবা ও মাদক বিক্রির প্রায় দুই লাখ টাকা জব্দ করা হয়। গ্রেফতার করা হয় মাদক ব্যবসায়ী সাইফুল ইসলাম (৩২) ও তার সহযোগী ফারুক ইসলাম (৩০) ও মোঃ এরশাদ হোসেনকে (২৫)।

র‌্যাব-৩ এর অধিনায়ক জানান, গ্রেফতারকৃতরা দীর্ঘদিন ধরে মিয়ানমারের সীমান্তবর্তী এলাকার টেকনাফ থেকে লবণবোঝাই ট্রাকের আড়ালে ইয়াবা এনে ঢাকাসহ আশপাশের এলাকায় সরবরাহ করছিল।

অন্যদিকে র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল সারওয়ার বিন কাশেমের সার্বিক নির্দেশনায় গাজীপুর জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে র‌্যাব ৬ জন ডাকাতকে গ্রেফতার করে। তাদের কাছ থেকে বিপুল স্বর্ণ ও টাকা উদ্ধার হয়।

শুক্রবারের অভিযানে প্রদীপ পোদ্দার (৪১), দুলাল হোসেন (৩০), রাসেল (২২), জাকির হোসেন (২৬), মোছাঃ কোকিলা বেগম ওরফে প্রেরণা (২৬) ও মোছাঃ হাজেরা বেগম ওরফে আজান (২৫) গ্রেফতার হয়।

র‌্যাব-৩ এর অধিনায়ক জানান, তাদের কাছ থেকে ডাকাতি করা প্রায় সাড়ে ৫ ভরি ওজনের স্বর্ণালঙ্কার, মোবাইল ফোন, নগদ ১১ হাজার টাকা, স্বর্ণ যাচাই করার রাসায়নিক পদার্থসহ নানা আলামত উদ্ধার হয়েছে।

চক্রটি ডাকাতি করা মালামাল দিয়ে একটি দোকান সাজিয়েছে। সেই দোকানে ডাকাতি করা মালামাল বিক্রি করত তারা। ডাকাত দলের দুই নারী সদস্যের কাছে ডাকাতি করা মালামাল রাখত। কোকিলা বেগম ওরফে প্রেরণা ডাকাত দলের অন্যতম সদস্য। গ্রেফতারকৃত হাজেরা বেগম তার মা। আর গ্রেফতারকৃত দুলাল হোসেন কোকিলার স্বামী। মা-মেয়ে ও মেয়ের জামাই মিলেই ডাকাত দলটি গড়ে তুলেছিল।

এই মাত্রা পাওয়া