২৪ জানুয়ারী ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রশ্নফাঁস রোধে কঠোর নীতি গ্রহণ করা হবে ॥ শিক্ষা উপমন্ত্রী

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বিভিন্ন পরীক্ষায় প্রশ্নফাঁস রোধে এখন থেকে কঠোর অবস্থান নেয়া হবে বলে ঘোষণা দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি আরও বলেছেন, শিক্ষাখাতে দুর্নীতি বন্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হবে। চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে নতুন করে স্কুল কলেজ সরকারীকরণে উদ্যোগ নেয়া হবে। যেসব সরকারী স্কুল-কলেজ যেখানে আছে সেখানে আরও অবকাঠামোগত উন্নয়ন সাধন করে সুযোগ-সুবিধা বৃদ্ধি করা হবে। এর পাশাপাশি স্কুল কলেজসমূহে আসন বৃদ্ধির উদ্যোগও নেয়া হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নতুন মন্ত্রিসভা গঠিত হওয়ার পর ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী শিক্ষা উপমন্ত্রীর পদে শপথ গ্রহণ করেন। এরপর তিনি শুক্রবার প্রথম চট্টগ্রামে আসেন। সকালে চট্টগ্রাম সার্কিট হাউসে দলের সর্বস্তরের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে শিক্ষা উপমন্ত্রী এসব কথা বলেন।

এ সময় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, নওফেল চট্টগ্রামের সন্তান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে যে দায়িত্ব দিয়েছেন তা পালনে আমরা তার পাশে থাকব। এ সময় নগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন বলেন, বঙ্গবন্ধুর কন্যা চট্টলবীরের সুযোগ্য সন্তান নওফেলকে যে গুরু দায়িত্ব দিয়েছেন আমার দৃঢ় বিশ্বাস এতে তিনি সফল হবেন। তার মাঝে যে দৃঢ়তা দেখা গেছে তাতে আমরা খুবই আশাবাদী। মতবিনিময়ের সময় নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, এ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, নগর মহিলা আওয়ামী লীগ সভানেত্রী হাসিনা মহিউদ্দিন, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, এ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, ছাত্রলীগ নেতা জাকারিয়া দস্তীগর চৌধুরীসহ অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এই মাত্রা পাওয়া