২৩ জানুয়ারী ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিপিএল শেষ স্মিথের

স্পোর্টস রিপোর্টার ॥ ইনজুরি আগেই ছিল। তা বিপিএল খেলতে গিয়ে মাথাচাড়া দিয়েছিল। তাই বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে দুই ম্যাচ খেলে চিকিৎসার জন্য অস্ট্রেলিয়া ফিরে গিয়েছিলেন। আশা ছিল, আবার আসবেন তিনি। কিন্তু সেই আশা হতাশায় পরিণত হচ্ছে। বিপিএল খেলা শেষ হয়ে গেছে স্টিভেন স্মিথের। শুধু কী বিপিএল, স্মিথের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরাও তো বিলম্ব হতে পারে।

বাংলাদেশ ছেড়ে যাওয়ার আগে বলে গিয়েছিলেন, চোট গুরুতর না হলে দ্রুতই ফিরবেন। কিন্তু ফেরা হচ্ছে না স্মিথের। কনুইয়ের চোট এতটাই গুরুতর যে বিপিএলের বাকিটা তো বটেই, আসছে পিএসএল ও আইপিএলে খেলা নিয়েও আছে শঙ্কা। দেরি হতে পারে নিষেধাজ্ঞা শেষে তার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরাও। অস্ট্রেলিয়ায় ফিরে এমআরআই করিয়ে দেখা গেছে, স্মিথের কনুইয়ের লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে অনেকটা। অস্ত্রোপচার করানো ছাড়া তাই উপায় নেই। মঙ্গলবার অস্ত্রোপচার করা হবে তার কনুইয়ে। সুস্থ হয়ে মাঠে ফিরতে কত সময় লাগবে, সেটি নিশ্চিত নয় এখনও। তবে হাতে ব্রেস পরেই থাকতে হবে অন্তত ছয় সপ্তাহ।

বিপিএলে দুটি ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে নেতৃত্ব দিয়েছেন স্মিথ। আগামী ফেব্রুয়ারির মাঝামাঝি থেকে মার্চের মাঝামাঝি পর্যন্ত হতে যাওয়া পিএসএলেও তার খেলা নিশ্চিত নয়। মার্চের শেষ দিকে পাকিস্তানের বিপক্ষে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারবেন বলে ধারণা করা হয়েছিল। সেটিও এখন পড়ে গেল অনিশ্চয়তায়। মার্চের শেষ দিকেই শুরু হতে যাওয়া আইপিএলের শুরুর ভাগটাও খেলতে পারবেন না নিশ্চিত ভাবেই। পরের দিকে ফিরতে পারবেন কিনা, সময় গড়ালে সেটি বোঝা যাবে। অস্ট্রেলিয়ান ক্রিকেটের জন্য বড় দুশ্চিন্তা আছে আরও। ২০১৯ বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড ঘোষণার শেষ সময় আগামী ২৩ এপ্রিল। তার আগে স্মিথ ফিট হতে পারবেন কিনা, সেটি নিয়েও থাকছে প্রশ্ন। তাই যদি হয়, তাহলে বিশ্বকাপের দলেও স্মিথকে নাও দেখা যেতে পারে।

এই মাত্রা পাওয়া