১৯ ফেব্রুয়ারী ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

তৃতীয় পর্বে নাদাল-ফেদেরার

স্পোর্টস রিপোর্টার ॥ প্রায় এক দশক আগে সর্বশেষ মেলবোর্ন পার্কে শিরোপা জিতেছিলেন রাফায়েল নাদাল। বছরের প্রথম গ্র্যান্ডস্লামে খরা কাটানোর মিশনে স্প্যানিশ তারকা আবারও কোর্টে নেমে এগিয়ে যাচ্ছেন বীরদর্পে। বুধবার অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ড নিশ্চিত করেছেন ৩২ বছর বয়সী এই খেলোয়াড়। এদিন জয় নিয়ে কোর্ট ছেড়েছেন তার চিরপ্রতিদ্বন্দ্বী রজার ফেদেরারও।

অস্ট্রেলিয়ান ওপেন আর একবার জিতলেই ইতিহাস গড়বেন রাফায়েল নাদাল। উন্মুক্ত যুগে প্রথম খেলোয়াড় হিসেবে চার গ্র্যান্ডস্লামের প্রত্যেকটি অন্তত দুইবার জিতবেন তিনি। এই লক্ষ্যে বেশ ভালভাবেই এগিয়ে যাচ্ছেন স্প্যানিশ তারকা। স্বাগতিক বাছাই ম্যাথু এবদেনের বিপক্ষে দ্বিতীয় রাউন্ড জিতেছেন নাদাল। র‌্যাঙ্কিংয়ের ৪৭ নম্বর প্রতিপক্ষকে ৬-৩, ৬-২, ৬-২ গেমে হারান তিনি। পরের রাউন্ডে তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা নিশ্চিত করেছেন এ্যালেক্স দে মিনাউর। নাদালের সঙ্গে শেষ ৩২ এ আরও পা রেখেছেন গ্রিগর দিমিত্রোভও। এই ২০তম বুলগেরিয়ান দ্বিতীয় রাউন্ডে হারান পাবলো কুয়েভাসকে। জন মিলানের বিপক্ষে জিতে তৃতীয় রাউন্ডে নাদালের স্বদেশী রবের্তো বাতিস্তা অগাট।

এদিকে, ১৮৯তম র‌্যাঙ্কিংয়ে থাকা ইভান্স দুই সেটেই তীব্র প্রতিরোধ গড়ে তুললেও শেষ পর্যন্ত ফেদেরারই জয় ছিনিয়ে নিয়েছেন। জয় তুলে নেন ৭-৬ (৭-৫), ৭-৬ (৭-৩) ও ৬-৩ গেমে। তৃতীয় রাউন্ডে ২০টি গ্র্যান্ডস্লাম জয়ী ফেদেরার মুখোমুখি হবেন টেইলর ফ্রিটজের। জয়ের পর ইভান্সের প্রশংসায় পঞ্চমুখ ফেদেরার। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘সে খুবই ভালো খেলেছে। তার কৃতিত্ব কেড়ে নেয়াটা ঠিক না। মনে করেছিলাম আমি ভাল খেলেছি।’ তবে পুরুষ এককের দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিয়েছেন গত উইম্বলডন রানার্স আপ কেভিন এ্যান্ডারসন। পঞ্চম বাছাই কেভিন ৬-৪, ৬-৪, ৭-৫ গেমে হেরেছেন যুক্তরাষ্ট্রের প্রান্সিস টিয়াফোর কাছে।