১৭ জানুয়ারী ২০১৯

রোনালদোর গোলে শিরোপা জুভেন্টাসের

রোনালদোর গোলে শিরোপা জুভেন্টাসের

অনলাইন ডেস্ক ॥ জুভেন্টাসের জার্সিতে প্রথম শিরোপা জয়ের স্বাদ পেলেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। ইতালিয়ান সুপার কাপের ফাইনালে পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের একমাত্র গোলেই শিরোপা জিতলো জুভেন্টাস। বুধবার রাতের ম্যাচটিতে ১-০ গোলে এসি মিলানকে হারিয়েছে ইতালিয়ান চ্যাম্পিয়নরা।

ইতালিয়ান সুপার কাপের ফাইনালে এরআগেও দুইবার মিলানের মুখোমুখি হয়েছিল জুভেন্টাস। প্রথম ফাইনালের লড়াইয়ে ২০০৩ সালে শিরোপা জিতলেও ২০১৬ সালে শিরোপা নিজেদের করে নেয় মিলান। দুই বছর বাদে ফাইনালে মিলান থেকে আবারও শিরোপা ঘুরে তুললো তুরিনের ক্লাবটি।

ইতালিয়ান লিগ ও কাপ জয়ী দুই দলের মধ্যে হয় সুপার কাপের লড়াই। কিন্তু গত মৌসুমে দুটিতেই শিরোপা জিতে জুভেন্টাস। তাই কোপা ইতালিয়ার রানার্সআপ হিসেবে ফাইনালে জায়গা করে নিয়েছে মিলান।

সৌদি আরবের জেদ্দায় কিং আবদুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আধিপত্য ছিল জুভেন্টাসের। তবে মিলানের শক্তিশালী রক্ষণভাবের সামনে সুযোগ করে উঠতে পারেনি আল্লেগ্রির দল।

ম্যাচের প্রধমার্ধে এগিয়ে যাওয়ার ভালো সুযোগ পায় জুভেন্টাস। ৩১তম মিনিটে জর্জো কিয়েল্লিনির ভলি হাতছাড়া হলে প্রথম সুযোগ হারায় তারা। এরপর ৪৩তম মিনিটে সুযোগ আসে রোনালদোর সামনে। কিন্তু তার করা বাইসাইকেল কিক গোল পোস্টের পাস ঘেঁষে চলে গেলে সেই সুযোগও হারায় ক্লাবটি। গোল শূন্য তে শেষ হয় ম্যাচের প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে ঘুমপাড়ানি ম্যাচটির ঘুম ভাঙান সিআর সেভেন। ৬১তম মিনিটে রোনালদোর পা থেকেই আসে জয়সূচক গোলটি। বসনিয়ার মিডফিল্ডার মিরালেম পিয়ানিচের চিপশটে বাড়ানো বল হেডে ঠিকানায় পাঠান রিয়াল মাদ্রিদের সাবেক ফরোয়ার্ড। নতুন ক্লাবে সব প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে মোট ২৬ ম্যাচে ১৬ গোল করেন এই পর্তুগিজ ফরোয়ার্ড। এগিয়ে যাওয়া জুভেন্টাসের সঙ্গে লড়াইয়ে আর সমতায় ফেরার সুযোগ পায়নি মিলান। রক্ষণসামলে ম্যাচ শেষে ১-০ গোলের জয় নিয়ে জয় করে ইতালিয়ান চ্যাম্পিয়ানরা।