২৫ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রেস টিভির সাংবাদিক আটক ॥ এবার হুঁশিয়ারি দিলেন আব্দুল্লাহিয়ান

প্রেস টিভির সাংবাদিক আটক ॥ এবার হুঁশিয়ারি দিলেন আব্দুল্লাহিয়ান

অনলাইন ডেস্ক ॥ আমেরিকায় ইরানের প্রেস টিভির নারী সাংবাদিক মার্জিয়া হাশেমিকে আটকের ব্যাপারে এবার হুঁশিয়ারি দিয়েছেন ইরানের পার্লামেন্ট স্পিকারের বিশেষ সহকারী ও সাবেক উপ পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান।

তিনি আমেরিকাকে সতর্ক করে দিয়ে বলেছেন, অবিলম্বে মার্জিয়া হাশেমিকে মুক্তি না দিলে এর পরিণতি ভালো হবে না। তিনি আজ শুক্রবার এক টুইটার বার্তায় লিখেছেন, “মার্জিয়া হাশেমিকে আটকের রাজনৈতিক খেলা আমেরিকা শুরু করেছে; প্রেস টিভি’র এই সাংবাদিককে অবিলম্বে মুক্তি না দিলে এই খেলার পরিণতি আমেরিকার নিয়ন্ত্রণের বাইরে চলে যাবে।”

আমেরিকার ফ্লোরিডা অঙ্গরাজ্যে জন্মগ্রহণকারী মার্জিয়ার আগের নাম ছিল মেলানি ফ্রাঙ্কলিন। খ্রিস্টান পরিবারে বেড়ে ওঠা এই নারী পরিণত বয়সে ইসলামি প্রজানন্ত্র ইরানের স্থপতি ইমাম খোমেনি (রহ.)’র চিন্তাদর্শনে প্রভাবিত হয়ে ইসলাম গ্রহণ করেন। একজন ইরানি নাগরিকের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার পর তিনি নিজের জন্য মার্জিয়া হাশেমি নাম বেছে নেন।

তিনি বেশ কয়েক বছর ধরে ইরানের ইংরেজি ভাষার নিউজ চ্যানেল প্রেস টিভির সাংবাদিক ও নিউজ প্রেজেন্টার হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তাকে গত রোববার আমেরিকার মেসৌরি অঙ্গরাজ্যের সেন্ট লুইস ল্যাম্বার্ট আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কোনো অভিযোগ ছাড়াই আটক করে এফবিআই। কিন্তু মঙ্গলবার রাত পর্যন্ত পরিবারের সঙ্গে তাকে যোগাযোগ করতে দেয়া হয়নি এবং এই দুই দিন তিনি কার্যত নিখোঁজ ছিলেন।

মার্জিয়া হাশেমি নিজের অসুস্থ ভাইকে দেখতে এবং পরিবারের অন্য সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করতে আমেরিকা সফরে গিয়ে বিমানবন্দরেই আটক হন। তিনি তার মেয়েকে জানিয়েছেন, তাকে হ্যান্ডকাফ ও ডাণ্ডাবেরী পরানো হয়েছে এবং তার সঙ্গে দাগী আসামীর মতো ব্যবহার করা হয়েছে। প্রেস টিভির এই ধর্মপ্রাণ নারী সাংবাদিক আরো জানিয়েছেন, মার্কিন নিরাপত্তা বাহিনী জোর করে তার হিজাব খুলে ফেলে সেই অবস্থায় তার ছবি তুলেছে।

নির্বাচিত সংবাদ