২০ এপ্রিল ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পটুয়াখালী-বরগুনায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে টানা ১৪ দিন

পটুয়াখালী-বরগুনায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে টানা ১৪ দিন

নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী ॥ বরিশাল-পটুয়াখালীতে ১ লাখ ৩২ হাজার কেভি ভোল্টের বিদ্যুৎ সংযোগ কাজের জন্য পটুয়াখালী ও বরগুনা জেলায় এক টানা ১৪ দিন ১০ ঘন্টা করে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। ফলে দক্ষিনাঞ্চলের শিল্পপ্রতিষ্ঠান, অফিস-আদালত এবং বিদ্যুত নির্ভর প্রতিষ্ঠান এবং কর্মস্থল গুলোতে চরম র্দুভোগের শিকার পোহাতে হবে। জিএমডিসি বরিশালের নির্বাহী প্রকৌশলী তরুন কুমার বিশ্বাসের স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উপকেন্দ্রে ক্ষমতা ১৯১ এমডিএ হলেও বরিশাল-পটুয়াখালী ১৩৩২ কেভি সঞ্চালন লাইনটি ৪৭৭ কন্ডাক্টরের হওয়ায় আগামী গ্রীস্মের মৌসুমে পুনঃ লোড সরবারহ সম্ভব হবেনা। তাই লাইনের ক্ষমতা বৃদ্ধির জন্য (আজ) ১৮ জানুয়ারী থেকে ৩১ জানুয়ারী পর্যন্ত সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত স্বাভাবিকভাবে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

এদিকে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ওজোপাডিকো) পটুয়াখালীর নির্বাহী প্রকৌশলী আবদুস সালেক খান জানান, ভোলা থেকে আংশিক সরবারহের মাধ্যমে সরকারি গুরুত্বপর্ণ কিছু দপ্তরের লাইন সচল রাখা হবে। শহরের কিছু অংশে অস্থায়ীভাবে বিদ্যুৎ রাখার চেষ্টা থাকবে। নির্ধারিত সময়ের আগে কাজ শেষ হয়ে গেলে তাৎক্ষণিকভাবে বিদ্যুৎ সরবারহ চালু করা হবে।

এদিকে বিদ্যুত সরবরাহের বন্দের খবর শুনে অনেক প্রতিষ্ঠান দুঃচিন্তায় ভুগছেন। বিশেষ করে কলকারখানা, অফিস-আদালত এবং কম্পিউটারসহ বিদ্যুত নির্ভর সকল প্রতিষ্ঠান গুলো দুঃচিন্তায় পরেছেন।

নির্বাচিত সংবাদ