২০ এপ্রিল ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মার্কিন পার্লামেন্ট স্পিকারের বিদেশ সফর আটকে দিলেন ট্রাম্প

মার্কিন পার্লামেন্ট স্পিকারের বিদেশ সফর আটকে দিলেন ট্রাম্প

অনলাইন ডেস্ক ॥ মার্কিন প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসির আসন্ন ব্রাসেলস ও আফগানিস্তান সফর স্থগিত করেছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। চলমান শাটডাউন সমাধানে তাকে দেশে থেকে আলোচনার পরামর্শ দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার সফর শুরু এক ঘণ্টারও কম সময়ে এই সিদ্ধান্ত জানান ট্রাম্প। পেলোসির সফরে কোনও প্রতিনিধি দল ও সামরিক বিমান ব্যবহারও স্থগিত করেছেন তিনি। এর আগে বুধবার পেলোসি ট্রাম্পকে রাজনৈতিক অচলাবস্থা বিবেচনায় নিয়ে তার স্টেট অব ইউনিয়ন ভাষণ স্থগিত রাখার আহ্বান জানিয়েছিলেন।

হোয়াইট হাউসের প্রেস সচিব সারাহ স্যান্ডার্স এক টুইটে ট্রাম্পের দেওয়া চিঠি প্রকাশ করেছেন। ট্রাম্প সেখানে বলেন, ‘আমার মনে হয় এই সময় আপনি ওয়াশিংটনে থেকে আমার সঙ্গে সীমান্ত নিরাপত্তা নিয়ে কথা বলুন এবং শাটডাউন পরিস্থিতির অবসান ঘটান। সেটাই ভালো হবে।’

পেলোসির সফরকে ‘গণসংযোগ সফর’ আখ্যা দিয়ে ট্রাম্প বলেছেন, পেলোসি চাইলে বাণিজ্যিক কোনও বিমানে করে যেতে পারেন। এরপর পৃথক ঘোষণায় হোয়াইট হাউস জানায়, সুইজারল্যান্ডের দাভোসে আগামী অর্থনৈতিক সম্মেলনেও মার্কিন প্রতিনিধিদল পাঠাচ্ছেন না ট্রাম্প।

ট্রাম্প আগেই ঘোষণা দিয়েছিলেন যে তিনি সম্মেলনে যোগ দেবেন না। এবার প্রতিনিদল পাঠানোর সিদ্ধান্ত থেকেও সরে আসলেন। তবে স্পিকার ন্যান্সি পেলোসির সফর নিয়ে আগে থেকে কোনও আভাস মিলছিলো না।

নির্বাচিত সংবাদ