২৩ ফেব্রুয়ারী ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রোহিঙ্গা সঙ্কট সমাধানে সহযোগিতা অব্যাহত রাখুন ॥ সিঙ্গাপুরকে পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন রোহিঙ্গা সঙ্কট সমাধানে সহযোগিতা অব্যাহত রাখার জন্য সিঙ্গাপুরের প্রতি আহবান জানিয়েছেন।

বাংলাদেশে সিঙ্গাপুরের কনসাল উইলিয়াম চিক রবিবার সকালে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাত করতে গেলে তিনি এ আহবান জানান। রবিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। খবর বাসসর।

ড.এ কে আবদুল মোমেন রোহিঙ্গাদের মানবিক সহায়তা প্রদানের মাধ্যমে তাদের পাশে দাঁড়ানোর জন্য সিঙ্গাপুরের জনগণ ও সে দেশের সরকারকে ধন্যবাদ জ্ঞাপন করেন। পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ থেকে সিঙ্গাপুরে দক্ষ জনশক্তি রফতানি বাড়ানোর ওপরও গুরুত্বারোপ করেন।

বাংলাদেশ ও সিঙ্গাপুরের মধ্যে বিদ্যমান দ্বিপাক্ষিক বাণিজ্যিক সম্পর্কের কথা উল্লেখ করে ড. মোমেন সিঙ্গাপুরের সঙ্গে বাংলাদেশের বাণিজ্যিক ঘাটতি কমিয়ে আনতে পদক্ষেপ নেয়ার জন্য সিঙ্গাপুরের কনসালের প্রতি অনুরোধ জানান। উইলিয়াম চিক তার দেশের পররাষ্ট্রমন্ত্রী ও সরকারের পক্ষ থেকে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বাংলাদেশের নতুন সরকারের সঙ্গে সম্পর্ক পুনরায় জোরদার করতে সিঙ্গাপুর প্রস্তুত।