২৩ সেপ্টেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শাহবাগে কোটার দাবিতে অবরোধ প্রত্যাহার

শাহবাগে কোটার দাবিতে অবরোধ প্রত্যাহার

অনলাইন রিপোর্টার ॥ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের আশ্বাসে শাহবাগের অবরোধ তুলে নিয়েছে ৩০ শতাংশ কোটা বহালের দাবিতে আন্দোলনকারীরা। অবরোধ তুলে নিয়ে তারা মিছিল বের করে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

মঙ্গলবার (২২ জানুয়ারি) বিকেল ৪টার দিকে ত্রিশ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখার দাবিতে শাহবাগ অবরোধ করেন মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানরা। সেখানে অবস্থান নিয়ে কোটা বহালের দাবিতে তারা বিভিন্ন ধরনের স্লোগান দিতে থাকেন।

তুষার নামে এক আন্দোলনকারী বলেন, ছাত্রলীগ নেতাদের আশ্বাসে অবরোধ স্থগিত করা হয়েছে। তবে আমাদের দাবির বিষয়ে সুস্পষ্ট বক্তব্য না এলে ২৭ জানুয়ারি সকাল থেকে সারাদেশে অবস্থান কর্মসূচি পালন করা হবে।

এর আগে বিলেক ৪টা ৪০ মিনিটের দিকে অবরোধ স্থলে গিয়ে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রব্বানী জনভোগান্তি সৃষ্টি না করে শান্তিপূর্ণ আন্দোলন করার আহ্বান জানান। কোটা বহালের দাবি তারা প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরবেন বলেও জানান।

ত্রিশ শতাংশ কোটা বহালের দাবিতে শতাধিক মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধাদের সন্তান বিকেল ৪টার দিকে শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে অবস্থান নেয়। সেখান থেকে হঠাৎ করে তারা শাহবাগ মোড় অবরোধ করে।

বিকেল ৪টা ৪০ মিনিটের দিকে অবরোধস্থলে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী অবরোধ স্থলে যান। তারা অবরোধকারীদের দাবির সঙ্গে একাত্মতা পোষণ করে বলেন, আপনারা জনভোগান্তি সৃষ্টি না করে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করুন। প্রধানমন্ত্রীর কাছে তাদের দাবি তুলে ধরবেন বলেও জানান তারা।