২০ এপ্রিল ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ওয়াসায় আর কোনো অব্যবস্থাপনা সহ্য করা হবে না ॥ এলজিআরডি মন্ত্রী

ওয়াসায় আর কোনো অব্যবস্থাপনা সহ্য করা হবে না ॥ এলজিআরডি মন্ত্রী

অনলাইন রিপোর্টার ॥ ঢাকা ওয়াটার সাপ্লাই অ্যান্ড সুয়্যারেজ অথরিটির (ওয়াসা) কর্মকর্তাদের উদ্দেশে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, আগামীতে আমরা অনেক দৃশ্যমান কিছু দেশকে দিতে চাই। দেশকে একটা ভিন্ন অবস্থায় নিয়ে যেতে চাই। চমকপদ কিছু দিতে চাই। এজন্য আমাদের সুপেয় পানি একটা বড় চ্যালেঞ্জ। আমরা সবার মধ্যে সমান সেবা দিতে চাই। আমি জানি ঢাকা ও চট্টগ্রাম ওয়াসা চরম অবহেলা-অব্যবস্থাপনায় মধ্যে গেছে ও চলেছে। এ অবস্থায় আর যেতে দেওয়া হবে না।

আজ বৃহস্পতিবার রাজধানীর কারওয়ানবাজারে ওয়াসা ভবনে প্রতিষ্ঠাটির কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন ।

এলজিআরডিমন্ত্রী তাজুল ইসলাম বলেন, আপনারা অতীতের ত্রুটিপূর্ণ ব্যাপারে সতর্ক না হলে পরিণতি ভালো হবে না। আমরা অনেক দূরে যেতে চাই, অন্যায় সহ্য করা হবে না। আপনাদের যার যেখানে দুর্বলতা আছে তা এক্ষুনি শোধরান তা না হলে পরিণতি খারাপ হবে। কোনো না আর অন্যায় সহ্য করা হবে না। অব্যবস্থাপনার করণে আমাদের গ্রোথপর অনেক হ্যাম্পার হয়েছে, আর নয়।

তিনি বলেন, আমি যদি আমার অবস্থানে থেকে বড় বড় বাড়ি করি, তাহলে মানুষ জানতে চাইবে অর্থের উৎস কি? অনেকে ধারণা করবে বড় কোনো আসনে গেলেই হয়তো বড় বাড়ি করা হয়। আল্লাহকে সাক্ষী রেখে আমি এমন কাজ করবো না যে কাজের কারণে লাখ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হয়। মনে রাখতে হবে অন্যায় কাজ করলে আল্লাহ সহ্য করবে না।

সভায় ওয়াসার এমডির বিরুদ্ধে সিবিএ নেতাকর্মীরা অবস্থান নিয়ে নানা স্লোগান দিতে থাকেন।

এ বিষয়ে সাংবাদিকরা মন্ত্রীকে প্রশ্ন করলে তিনি বলেন, আমি আজ এসে এ অবস্থা দেখলাম। আমি সবার কথা শুনবো, সবাইকে নিয়ে কাজ করতে চাই। কারো কোনো অন্যায় থাকলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

সভায় স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের এসএম গোলাম ফারুক, ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খানসহ ওয়াসার অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নির্বাচিত সংবাদ