২৬ এপ্রিল ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হৈমন্তী শুক্লা-অরূপ রতনের ডুয়েট এ্যালবাম

হৈমন্তী শুক্লা-অরূপ রতনের ডুয়েট এ্যালবাম

স্টাফ রিপোর্টার ॥ ভারতের কণ্ঠশিল্পী হৈমন্তী শুক্লার সঙ্গে ভিডিও এ্যালবামে কণ্ঠ দিলেন একুশে পদকপ্রাপ্ত শব্দসৈনিক, চিকিৎসক ও রবীন্দ্রসঙ্গীত শিল্পী ডাঃ অরূপ রতন চৌধুরী। রবীন্দ্রসঙ্গীতের এই ডুয়েট এ্যালবামের শিরোনাম ‘দাঁড়িয়ে আছো তুমি আমার’। ডাঃ অরূপ রতন চৌধুরী জানান, রবীন্দ্রনাথের পূজা ও প্রেম পর্যায়ের পাঁচটি বাছাইকৃত গান নিয়ে এ্যালবামটি তৈরি হয়েছে। গানগুলোর সঞ্চালনায় কণ্ঠ দিয়েছেন ভারতের কিংবদন্তি চলচ্চিত্র অভিনেতা ও আবৃত্তিকার সৌমিত্র চট্টোপাধ্যায়।

এ্যালবামের সঙ্গীত পরিচালনা করেছেন ভারতের দীপঙ্কর ভাস্কর। প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ড টেকের ব্যানারে বাজারে আসছে এ ডুয়েট এ্যালবাম। কলকাতার রেসোনেন্স স্টুডিওতে সম্প্রতি গানগুলোর রেকর্ডিয়ের কাজ সম্পন্ন হয়েছে। একই সঙ্গে শূটিং ও এডিটিংয়ের কাজও শেষ হয়েছে। সৌমিত্র চট্টোপাধ্যায় এ্যালবামের ভূমিকায় উল্লেখ করেছেন- হৈমন্তী শুক্লা ও অরূপ রতনের রবীন্দ্রসঙ্গীতের গানের এ্যালবাম উভয় বাংলার মৌত্রির বন্ধনকে দৃঢ় করবে, তেমনি শ্রোতার শ্রবণকে ¯িœগ্ধ করবে, এ বিষয়ে আমি নিঃসন্দেহ।

ডাঃ অরূপ রতন আরও বলেন, আগামী ১ মার্চ ঢাকায় একটি অনুষ্ঠানের মাধ্যমে এ্যালবামটির মোড়ক উন্মোচন হবে। অনুষ্ঠানে শিল্পী হৈমন্তী শুক্লা উপস্থিত থাকার বিষয়টি নিশ্চিত করেছেন। উল্লেখ্য, ডাঃ অরূপ রতন ইতোমধ্যে চারটি রবীন্দ্রসঙ্গীতের এ্যালবাম প্রকাশ করেছেন। এর মধ্যে একটি শাকিলা জাফরের সঙ্গে দ্বৈত কণ্ঠ দিয়েছেন তিনি।

এ্যালবামটি বাজারে এনেছে সাউন্ডটেক। ডাঃ অরূপ রতন চিকিৎসা ও সমাজসেবার পাশাপাশি নিয়মিত গানের চর্চা চালিয়ে যাচ্ছেন। পাশাপাশি রেডিও ও টেলিভিশনে নিয়মিত সঙ্গীত পরিবেশন করছেন। তিনি বলেন, হৈমন্তী শুক্লার সঙ্গে এই নতুন ভিডিও এ্যালবামটি নিয়ে আমি খুবই আশাবাদী। আমার বিশ্বাস এর গান শ্রোতাদের মন জয় করবে।