২২ ফেব্রুয়ারী ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কাল ফাইনালের লক্ষ্যে মুখোমুখি ঢাকা-রংপুর

কাল ফাইনালের লক্ষ্যে মুখোমুখি ঢাকা-রংপুর

অনলাইন রিপোর্টার ॥ যে দল হারবে তাদের বিদায়ের ঘণ্টা বেজে যাবে। যারা জিতবে তারাই ফাইনালে প্রতিপক্ষ হবে কুমিল্লা ভিক্টোরিয়ানসের। এমন সমীকরণে আগামীকাল বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় মাঠে নামবে এলিমিনেটর ম্যাচে জয়ী দল ঢাকা ডায়নামাইটস আর প্রথম কোয়ালিফায়ার ম্যাচে পরাজিত দল রংপুর রাইডার্স।

লিগ পর্বে সর্বোচ্চ ১৬ পয়েন্ট নিয়ে এক নম্বর দল হয়ে সেরা চারে জায়গা করে নিয়েছিল রংপুর রাইডার্স। গতকাল প্রথম কোয়ালিফায়ার ম্যাচে পয়েন্ট তালিকায় দুই নম্বরে থাকা কুমিল্লা ভিক্টোরিয়ানসের কাছে হেরে যায় রংপুর।

পয়েন্ট তালিকায় চতুর্থ দল ঢাকা ডায়নামাইটস এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হয় পয়েন্ট তালিকায় তিন নম্বরে থাকা দল চিটাগং ভাইকিংসের। এই ম্যাচে চিটাগং ভাইকিংসকে হারিয়ে ঢাকা ডায়নামাইটস উত্তীর্ণ হয় দ্বিতীয় এলিমিনেটরে খেলার জন্য।

গতবারের দুই ফাইনালিস্টের এবার এক দলকে নিশ্চিতভাবে বিদায় নিতে হচ্ছে ফাইনালে খেলার আগেই। যদিও লিগ পর্বে দুইবারের দেখায় একটি করে ম্যাচ জিতেছিল দুই দল।

২০১৭ সালে বিপিএলের পঞ্চম আসরে ঢাকাকে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জিতে রংপুর রাইডার্স। ঢাকা এখন পর্যন্ত শিরোপা জিতে তিনটি আসরে। ঢাকা গ্ল্যাডিয়েটরস থেকে ঢাকা ডায়নামাইটস হবার একবার শিরোপা জিতে ঢাকা। একবার শিরোপার স্বাদ পায় কুমিল্লা ভিক্টোরিয়ানস।